শিক্ষক লাঞ্ছনার ঘটনায় ইবিতে মানববন্ধন

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 19:50:53

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষককে লাঞ্ছিতের ঘটনায় মুখে কালো কাপড় বেধেঁ মৌন মিছিল ও মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা। সোমবার (২৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন।

জানা যায়, গত রোববার (২২ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে আন্তঃবিভাগ ফুটবল ম্যাচকে কেন্দ্র করে মার্কেটিং বিভাগ ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের বাধে।

এ সময় ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক শরিফুল ইসলাম জুয়েল মার্কেটিং বিভাগের ছাত্রদের হাতে লাঞ্ছিত হন। এছাড়া এ ঘটনায় ট্যুরিজম শিক্ষক-কর্মচারীসহ আটজন খেলোয়াড় আহত হন।

শিক্ষক লাঞ্ছনার ঘটনায় ইবিতে মৌন মিছিল ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা

 

একই সময় সহকারী প্রক্টর হাফিজুল ইসলামের সঙ্গেও অসৌজন্যমূলক আচরণ করেন মার্কেটিং বিভাগের বেশ কয়েকজ ছাত্র। এদের মধ্যে সানি নামের এক শিক্ষার্থী ওই দুই শিক্ষকের ওপর চড়াও হন বলে জানান ভুক্তভোগীরা।

এই ঘটনায় জড়িতদের বিচার দাবি করে সোমবার বেলা ১১টার দিকে ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে থেকে মুখে কলো কাপড় বেঁধে মৌন মিছিল বের করেন ট্যুরিজম বিভাগের শিক্ষার্থীরা।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে গিয়ে শেষ হয়। এরপর বিভাগের শিক্ষক ও বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দুই শিক্ষক কালকের ঘটনায় ভিকটিম হয়েছেন। ছাত্ররা শিক্ষকদের সঙ্গে খারাপ আচরণ করবে তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এই ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। তা না হলে আমরা ক্লাসবর্জনের মত কর্মসূচিতে যেতে বাধ্য হব।

এ সম্পর্কিত আরও খবর