ঢাবিতে ছাত্রদলের ওপর হামলা, ৩ সাংবাদিকসহ আহত ১২

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 22:24:59

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি)বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা করেছে ছাত্রলীগ। এতে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির তিন সদস্যসহ আহত হয়েছেন অন্তত ১২জন। আহত তিন সাংবাদিক হচ্ছেন, আনিসুর রহমান, আফসার মুন্না এবং রাহাতুল ইসলাম রাফি। ছাত্রদলের আহত কর্মীদের নাম জানা যায়নি।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ঢাবির টিএসসিতে এ ঘটনা ঘটে। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে স্টুডেন্ট জার্নাল, বিজনেস বাংলাদেশ এবং প্রতিদিনের সংবাদেরএ তিনজন সাংবাদিক আহত হয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রদলের বিশ্ববিদ্যালয়ের যুগ্ম সাধারণ সম্পাদক  জানান, নব নির্বাচিত সাধারণ সম্পাদক শ্যামলের নেতৃত্বে প্রতিদিনকার মতো আমরা মধুতে যাচ্ছিলাম। পরে হাকিম চত্বরে যাওয়ার পরে ছাত্রলীগের ঢাবি শাখা সভাপতি সনজিত চন্দ্র দাস আমাদের বাধা দেন এবং বলেন হাকিম চত্বর ছেড়ে দিতে। পরে আমরা টিএসসির ডাচের দিকে সবাই চলে আসি। আমাদের সাধারণ সম্পাদককে বিদায় দিয়ে আসার সময় তারা আমাদের পিছন থেকে হামলা করে। একপর্যায়ে সনজিত ও তার কর্মীরা আমাদের মারতে থাকেন। আমরা দৌড়ে পালাতে চাইলেও পারি নাই। আমাদের বিশ্ববিদ্যালয়ের ৯/১০জন নেতাকর্মী আহত হয়েছেন। এর মধ্যে পাঁচজন ঢাকা মেডিকেলে ভর্তি আছেন।

এদিকে দুই সাংবাদিকের মোবাইল ছিনতাইসহ তাদের ওপর হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগী সাংবাদিক আনিসুর রহমান বলেন, আমি ক্লাস শেষ করে হাকিম চত্বর দিয়ে আসছিলাম। মারামারি দেখে পকেটে থাকা মোবাইল বের করতে গেলে আমাকে ছাত্রলীগের সভাপতি সনজিত চড়-থাপ্পড় মারতে থাকেন। সাংবাদিক পরিচয় দেওয়ার পরও আমাকে মারধর করেছেন। একপর্যায়ে সনজিতের কর্মীরা আমাকে এলোপাতাড়ি মারতে থাকেন।

এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা রড, লাঠি হাতে নিয়ে মহড়া দিতেও দেয়া যায়।

এ ব্যাপারে সনজিতকে কল দিলেও তিনি ফোন ধরেননি।

এ সম্পর্কিত আরও খবর