আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর মুক্তিযুদ্ধ মঞ্চের হামলা

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 21:59:57

'দুর্নীতির বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়' ব্যানারে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর মুক্তিযুদ্ধ মঞ্চের হামলার অভিযোগ উঠেছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রাজুভাস্কর্যের সামনে এ হামলার ঘটনা ঘটেছে বলে জানা যায়।

আন্দোলনকারীদের অভিযোগ মুক্তিযুদ্ধ মঞ্চের আহ্বায়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আ ক ম জামাল উদ্দীনের নির্দেশে তাদের ওপর হামলা চালানো হয়। তবে হামলার কথা অস্বীকার করেছে মুক্তিযুদ্ধ মঞ্চের ঢাবি শাখার সভাপতি আমিনুল ইসলাম বুলবুল।

সূত্র জানায়,কয়েকদিন ধরে দুর্নীতি বিরোধী আন্দোলন করে আসছে ক্যাম্পাসের বেশ কয়েকটি প্রগতিশীল ছাত্র সংগঠন। আন্দোলনের ধারাবাহিকতায় আজ বিকেলে অপারজেয় বাংলায় তাদের বিক্ষোভ মিছিল কর্মসূচি ছিল। সেখানে গেলে এ হামলার ঘটনা ঘটে।

আন্দোলনে অংশগ্রহণ করা ছাত্র ফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখা সাধারণ সম্পাদক প্রগতি বর্মণ তমা বলেন, আমাদের তিন দফা দাবিতে কর্মসূচি ছিল অপরাজেয় বাংলায়। সে সময় মুক্তিযুদ্ধ মঞ্চের বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর কুশপুতুলদাহ কর্মসূচি পালন করছিল। এক পর্যায়ে প্রোগ্রাম শেষে তারা চলে যায়। একটু পরে তারা আবার ফিরে এসে কুশপুতুল সরানো নিয়ে আমাদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়ে। পরে জামাল উদ্দীনের নির্দেশে আমিনুল ইসলাম বুলবুল প্রথমে ছাত্রফ্রন্টের ঢাবি শাখা সভাপতি সালমানকে মারধর করে। তারপর রাগিব নাইমসহ আমাদের ওপর হামলা চালায়। পরে হামলার প্রতিবাদে আমরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করি।

এদিকে তাদের নিজেদের মধ্যে মারামারি হয়েছে অভিযোগ করে আমিনুল ইসলাম বুলবুল বলেন, আমাদের সঙ্গে তাদের হামলার কোনো ঘটনা ঘটেনি। তারা নিজেদের মধ্যে মারামারি করেছিল।

এ সম্পর্কিত আরও খবর