জবি'র মানবিক শাখার ভর্তি পরীক্ষা শুক্রবার, বিজ্ঞান শাখার পরীক্ষা শনিবার

ভর্তিযুদ্ধ, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 03:23:16

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদি সম্মান (স্নাতক) প্রথম বর্ষের মানবিক শাখার (ইউনিট-২) ভর্তি পরীক্ষা ২০ সেপ্টেম্বর (শুক্রবার) এবং বিজ্ঞান শাখার (ইউনিট-১) ভর্তি পরীক্ষা ২১ সেপ্টেম্বর (শনিবার) অনুষ্ঠিত হবে।

এবার মানবিক শাখার প্রতি আসনের বিপরীতে লড়ছেন ২৭ জন শিক্ষার্থী। ৮৫০ টি আসনের বিপরীতে সর্বমোট ২২ হাজার ৯৫০জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন। বিজ্ঞান শাখার প্রতি আসনের বিপরীতে লড়ছেন ২১ জন শিক্ষার্থী। ১ হাজার ১৫৫ টি আসনের বিপরীতে মোট ২৩ হাজার ৭৭৬ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহনের জন্য মনোনীত হয়েছেন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

শুক্রবার ইউনিট-২ (মানবিক শাখা) এবং শনিবার ইউনিট-১ (বিজ্ঞান শাখা)- এর ভর্তি পরীক্ষা দুইটি শিফটে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে অনুষ্ঠিত হবে। প্রথম শিফটে (সকাল ১০টা থেকে সাড়ে ১১টা) জোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের এবং দ্বিতীয় শিফটে (বিকাল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত) বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই অর্থাৎ প্রথম শিফটের পরীক্ষায় সকাল সাড়ে ৯টার মধ্যে এবং দ্বিতীয় শিফটের পরীক্ষায় বেলা আড়াইটা এর মধ্যে স্ব-স্ব আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোন অজুহাতেই কোন পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটর বা অন্য যে কোন ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার সম্পূর্ণভাবে নিষিদ্ধ। প্রবেশপত্র ছাড়া কোন পরীক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হবে না। প্রবেশপত্রের নির্দিষ্ট স্থানে পরিদর্শক স্বাক্ষর করবেন এবং স্বাক্ষরিত প্রবেশপত্রটি পরীক্ষার্থীকে সংরক্ষণ করতে হবে যা পরবর্তীতে ভর্তির সময় প্রয়োজন হবে।

এ সম্পর্কিত আরও খবর