বেরোবি ক্যাম্পাস অচল করার ঘোষণা ছাত্রলীগের

, ক্যাম্পাস

বেরোবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-19 06:55:15

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর মামলার আসামি ফয়সাল আযম ফাইন ও তার সহযোগীদের আগামী শনিবারের (২১ সেপ্টেম্বর) মধ্যে গ্রেফতার করা না হলে বিশ্ববিদ্যালয়কে অচল করে দেয়া হবে বলে জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২ টায় সভাপতি তুষার কিবরিয়া ও সাধারণ সম্পাদক নোবেল শেখের নেতৃত্বে ৪ শতাধিক নেতাকর্মীর উপস্থিতে বিক্ষোভ মিছিল ও শোডাউন শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, 'একাধিক মামলার আসামি ফয়সাল আজম ফাইন (সাবেক সহ-সম্পাদক, বেরোবি ছাত্রলীগ)। সে বিভিন্ন সময় বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার চেষ্টা চালাচ্ছে। গত ২১ শে আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী মমতাময়ী নেত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করার দৃষ্টতা দেখায়। সে শাখা ছাত্রলীগের কেউ নয়। আগামী শনিবারের মধ্যে ফাইনকে গ্রেফতার করতে না পারলে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে আগামী রোববার থেকে ক্যাম্পাসকে অচল করে দেওয়া হবে।'

বেরোবি ক্যাম্পাস অচল করার ঘোষণা ছাত্রলীগের

সাধারণ সম্পাদক নোবেল শেখ বলেন, 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জননেত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরকারীদের রাজনীতি করার কোনো অধিকার নেই। জামিনে বের হওয়া আসামিদের জামিন বাতিল ও বাকি আসামিদের আগামী শনিবার রাতের মধ্যে গ্রেফতার করতে হবে।'

জানা যায়, গত ২১ শে আগস্ট বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে গিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরের মামলায় গ্রেফতারের ২২ দিন পর গতকাল (বুধবার) জামিনে বেরিয়ে আসেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ফয়সাল আজম ফাইন ও তার অপর দুই সহযোগী ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী সুব্রত ঘোষ ও বহিরাগত ফিরোজ আলম।

ফাইন ও তার সহযোগীরা মুক্তি পেয়ে গতকাল (বুধবার) রাত সাড়ে ৮ টায় বহিরাগত দল-বল ও দেশীয় অস্ত্র নিয়ে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে হামলা চালায়। এ সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের নেতৃত্বে পাল্টা প্রতিরোধ গড়ে তুলে তাদের ধাওয়া দেয়। এতে দুপক্ষের অনেকেই দেশীয় অস্ত্র নিয়ে মুখোমুখি অবস্থান নেয়। পরে তাজহাট থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ সম্পর্কিত আরও খবর