এক দশকে জবির সাংবাদিকতা বিভাগ

বিবিধ, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 16:00:17

‘আমাদের এক দশক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে পালিত হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকী।

এ উপলক্ষে রোববার (৪ আগস্ট) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ চেয়ারপারসন অধ্যাপক ড. শাহ.মো. নিসতার জাহান কবীরের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক মো. মিনহাজ উদ্দিনের সঞ্চালনায় সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলী।

তিনি বলেন, ‘পূর্বে যারা সাহিত্যিক ছিলেন, তারাই সাংবাদিকতা করতো। সাহিত্য ছাড়া সাংবাদিকতা ভাবা যায় না। বর্তমানে সাংবাদিকতা করতে হলে সাহিত্যের প্রয়োজন রয়েছে। সাংবাদিকতায় সৃজনশীলতার শিল্পগুণ শেখা উচিত। বর্তমানে আমাদের দেশের পত্রিকাগুলোর এ গুণ দেখা যায় না।’

এ সময় আরও বক্তব্য দেন- সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদা আক্তার খানম, দেশ টিভির প্রধান বার্তা সম্পাদক সুকান্ত গুপ্ত অলোক, রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামানসহ প্রমুখ।

এর আগে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে কেক কাটার মধ্য দিয়ে মূল আনুষ্ঠানিকতা শুরু হয়।

উল্লেখ্য,২০০৮ সালের ৩০ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের একাডেমিক কার্যক্রম শুরু হয়।

এ সম্পর্কিত আরও খবর