আন্দোলনে পূর্ণ সমর্থন, শিক্ষার্থীদের ক্লাসে যাওয়ার আহ্বান ডাকসুর

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-14 14:43:30

সাত কলেজ অধিভুক্তি বাতিলের দাবিতে টানা কয়েকদিন আন্দোলন করে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একাংশ। আন্দোলনের অংশ হিসেবে টানা দুইদিন শিক্ষার্থীরা গুরুত্বপূর্ণ বিভিন্ন ভবনের গেট এবং প্রশাসনিক গেটে তালা লাগিয়ে দেয়। যার ফলে প্রায় বন্ধ হয়ে যায় বিশ্ববিদ্যালয়ের সব ধরনের কার্যক্রম।

উদ্ভূত সমস্যা সমাধানে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) পক্ষ থেকে শিক্ষার্থীদের আন্দোলনকে পূর্ণ সমর্থন দেওয়া হয়েছে। এছাড়া ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ বজায় রাখার স্বার্থে সবাইকে ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান করা হয়েছে।

সোমবার (২২ জুলাই) বিকেলে ডাকসুর সহ সভাপতি (ভিপি) নুরুল হক নুর এবং জিএস গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়।

এতে বলা হয়, নির্বাচিত প্রতিনিধি হিসেবে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে ডাকসু পূর্ণ সমর্থন জ্ঞাপন করছে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দেশের বাইরে থাকায় এই মুহূর্তে সাত কলেজ নিয়ে কোনো কার্যকর ও ফলপ্রসূ সিদ্ধান্ত নেওয়া সম্ভব হচ্ছে না। তিনি চীন সফরে রয়েছেন। আগামীকাল (মঙ্গলবার) তিনি দেশে ফিরে আসলে উদ্ভূত সমস্যা সমাধানে ডাকসু, বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষা মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে।

এতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে সকল শিক্ষার্থীকে ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানানো হয়।

আরও পড়ুন: সার্টিফিকেটে আলাদা রঙে বোল্ড থাকবে সাত কলেজের নাম

এ সম্পর্কিত আরও খবর