আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে ডাকসু!

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 20:07:02

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজ বাতিলের দাবিতে কয়েকদিন যাবৎ আন্দোলন করে আসছিলেন ঢাবির সাধারণ শিক্ষার্থীরা। বিষয়টি নিরসনের তাগিদে শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে বসেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নেতৃবৃন্দ।

রোববার (২১ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে এই বৈঠক বসছে বলে জানা গেছে।

এর আগে আন্দোলনের অংশ হিসেবে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ ভবন এবং প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে দেয়। যার ফলে ওইসব ভবনে দুপুর পর্যন্ত সব ধরনের ক্লাস পরীক্ষা এবং প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকে।

এমতাবস্থায় আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে বসার কথা বলেছেন ডাকসু নেতৃবৃন্দ। এর আগে উদ্ভূত সমস্যা সমাধানকল্পে ডাকসু নেতাদের সঙ্গে প্রো ভিসি ড. মুহাম্মদ সামাদের নেতৃত্বে বৈঠকে বসে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৈঠকে গৃহীত পদক্ষেপগুলো জানাতে মূলত শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে বসবে বলে জানা যায়।

কখন বৈঠক হবে এমন প্রশ্নে ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন, 'আমরা এখনই বসব'। প্রেস রিলিজ আকারে তাদের সাথে হওয়া সিদ্ধান্ত গণমাধ্যমকে জানিয়ে দেবেন বলে তিনি জানান।

এদিকে বৈঠকের কোনো কথা জানেন কিনা এমন প্রশ্নের উত্তরে আন্দোলনের মুখপাত্র সাকিল আহমেদ বলেন, 'ডাকসু নেতাদের সঙ্গে বৈঠকের বসার একটা আমন্ত্রণ পেয়েছি। কী হয় জানিয়ে দেওয়া হবে'।

এ সম্পর্কিত আরও খবর