অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাবিতে টানা কর্মসূচি

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপনডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 00:30:21

সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে তালা দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এতে ক্লাস, পরীক্ষা ও অফিসিয়াল সব ধরণের কার্যক্রম বন্ধ রয়েছে। কোনো ধরণের আশ্বাস না পেলে এ কর্মসূচি লাগাতার পালন করার ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

রোববার (২১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, কলাভবন, ব্যবসায় শিক্ষা অনুষদ, সমাজ বিজ্ঞান অনুষদে তালা দেয় শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রো উপাচার্য (প্রশাসন) তার গাড়ি নিয়ে রেজিস্ট্রার ভবনে ঢুকতে চাইলে শিক্ষার্থীরা বাঁধা দেন

 

অবিলম্বে সাত কলেজের অধিভুক্তি বাতিলের এক দফা দাবিতে আন্দোলন করছেন তারা। অধিভুক্তি বাতিলের দাবি না মেনে নেয়া পর্যন্ত তালা খুলবেনা বলে জানান আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের ফলে সকালে ক্লাস করতে এসে ফিরে গেছেন অনেক শিক্ষক ও শিক্ষার্থীরা। এর আগে ৮টায় কর্মচারীরা তালা খুলতে আসলে তাদেরকে তালা খুলতে বাঁধা দেয় আন্দোলনকারীরা।

সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের সামনে অবস্থান করে বিভিন্ন স্লোগান দেন শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রো উপাচার্য (প্রশাসন) তার গাড়ি নিয়ে রেজিস্ট্রার ভবনে ঢুকতে চাইলে শিক্ষার্থীরা বাঁধা দেন। বেলা ১১টা থেকে রাজু ভাস্কর্যের পাদদেশে শিক্ষার্থীরা অবস্থান করছে।   সেখান থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা দেওয়ার কথা রয়েছে।

 

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, 'আমরা রোদে পুড়ে শাহবাগে আন্দোলন করি আর প্রশাসন আমাদের সাথে যোগাযোগ না করে এসির বাতাস খায়। ধিক্কার জানাই প্রশাসনকে। তাই আমরা রেজিস্টার বিল্ডিং, কলাভবন, এফবিএস, সমাজ বিজ্ঞান অনুষদে তালা ঝুলিয়েছি।' 

সাত কলেজের অধিভুক্তি বাতিল না হওয়া পর্যন্ত কোনো তালা খোলা হবে না বলেও জানান আন্দোলনকারী  শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর