জবি ছাত্রলীগের সম্মেলনে শিক্ষার্থীর মৃত্যু

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 16:02:10

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সম্মেলনে এসে স্ট্রোক করে সুলতান মোঃ ওয়াসি নামের এক ছাত্রলীগ কর্মীর মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। তিনি জবির ইংরেজি বিভাগে ১১তম ব্যাচের ২০১৫-২০১৬ সেশনের শিক্ষার্থী।

শনিবার (২০জুলাই) বিকাল সাড়ে ৫টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সুলতান মোঃ ওয়াসিকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে জবি’র সহকারী প্রক্টর মোস্তফা কামাল বার্তাটোয়োন্টিফোর.কম-কে বলেন, ‘ঐ শিক্ষার্থী হঠাৎ শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত ন্যাশনাল মেডিকেলে নিয়ে যাই। সেখানে ইসিজি করে কর্তব্যরত ডাক্তার বলেন, আমরা তার কোনো পালস পাচ্ছি না। পরে বিশ্ববিদ্যালয় অ্যাম্বুলেন্স করে তাকে ঢাকা মেডিকেলে পাঠিয়েছিলাম।’

প্রত্যক্ষদর্শীরা জানান, সম্মেলনের শুরু থেকে ক্যাম্পাসে সুস্থ স্বাভাবিকভাবে ওয়াসিকে চলাচল করতে দেখা গেছে। হঠাৎ করেই সম্মেলন স্থলের মূল মঞ্চের সামনে স্লোগান দিতে দিতে অসুস্থ হয়ে পড়েন ওয়াসি। পরে সাথে সাথে তাকে নিয়ে জবি ক্যাম্পাসের পাশেই একটি বেসরকারি মেডিকেলে নেওয়া হয়।

এদিকে ছাত্রলীগের সম্মেলনে এসে শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন ঐ শিক্ষার্থীর সহপাঠীরা। তারা বলেন, ১১টার সম্মেলন শুরু হয় বিকাল ৩টায়। প্রচণ্ড গরমে অন্তত সাড়ে চার ঘণ্টা অপেক্ষায় থেকে স্লোগান দিতে থাকে ছাত্রলীগ নেতাকর্মীরা। ফলে টানা সাত-আট ঘণ্টার গরম সহ্য করতে না পেরে ওয়াসি মৃত্যুবরণ করেছেন।

এদিকে, প্রচণ্ড গরমে জবির ১৩তম ব্যাচের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী রাফিত অসুস্থ হয়ে পুরান ঢাকার ন্যাশনাল মেডিকেলে ভর্তি রয়েছেন বলে খবর পাওয়া গেছে।

এ সম্পর্কিত আরও খবর