জাবিতে ভবন নির্মাণ পরিবেশ সম্মত হতে হবে: তথ্যমন্ত্রী

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 06:27:38

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অধিকতর উন্নয়নে সরকার প্রায় এক হাজার ৫০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। আর এসব উন্নয়নের জন্য ভবন নির্মাণ করতে হবে, তবে সেই ভবন নির্মাণ অবশ্যই পরিবেশ সম্মত হতে হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (১৪ জুলাই) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ ও ৪২তম ব্যাচের শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে হাছান মাহমুদ বলেন, ‘শুধু সার্টিফিকেট অর্জনের পেছনে নিজেকে সীমাবদ্ধ না রেখে জ্ঞান অর্জনের পেছনে দৌড়াতে হবে। বিশ্ববিদ্যালয়ের কাজ শুধু সার্টিফিকেট বিতরণ নয়। সিম্পোজিয়াম হবে, সেমিনার হবে নতুন নতুন উপায়ে জ্ঞান অর্জন করতে হবে। আর যদি শুধু ইচ্ছা থাকে সার্টিফিকেট অর্জন করার, তাহলে সার্টিফিকেট হবে, হয়তো ভালো চাকরিও হবে কিন্তু জীবনে সফলতা অর্জন করা যাবে না।’

অনুষ্ঠান শেষে শিক্ষা, খেলাধুলা ও বিভিন্ন ক্ষেত্রে ‍বিশেষ অবদানের জন্য বিভাগের শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ।

নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, আইন অনুষদের ডিন অধ্যাপক বশির আহম্মেদ, পরিবেশ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আমির হোসেন ভূঁইয়া, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর