ঢাবির কেন্দ্রীয় লাইব্রেরির সামনে ব্যাক-প্যাকের সারি দেখবেন শিক্ষামন্ত্রী

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 04:38:08

জায়গা সংকটের কারণে ভোরবেলা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় লাইব্রেরির সামনে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ব্যাক-প্যাকের সারি নিজে গিয়ে দেখতে চান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

ঢাবির ৯৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার (৫ জুলাই) বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত ‘প্রসঙ্গ উচ্চশিক্ষা: চ্যালেঞ্জ ও সম্ভাবনা’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন তিনি।

এর আগে শিক্ষামন্ত্রীকে নিজ চোখে পরিস্থিতি দেখে যাওয়ার আমন্ত্রণ জানান অনুষ্ঠানের মুখ্য বক্তা সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম। তিনি বলেন, ‘আমাদের শিক্ষার্থীরা লাইব্রেরি জায়গা সঙ্কটের কারণে যেভাবে ব্যাকপ্যাক নিয়ে দাঁড়িয়ে থাকে আপনাকে সকালের নাস্তার আমন্ত্রণ রইল আপনি এসে দেখবেন।’

প্রধান অতিথির বক্তব্যে জবাবে ডা দীপু মনি বলেন, ‘আমি একদিন সকালে এসে শিক্ষার্থীদের লাইব্রেরির সামনে অপেক্ষমাণ ব্যাক-প্যাকের সারি দেখব।’

শিক্ষামন্ত্রী স্বীকার করেন, একটি বিশ্ববিদ্যালয়ের প্রাণ হচ্ছে লাইব্রেরি। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয় লাইব্রেরিটি অনেকটা সেকেলের। এটির আধুনিকায়ন এখন সময়ের দাবি।

ঢাবি ছাত্রলীগ শাখার সভাপতি সনজিৎ চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। এসময় আরো বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শিবলী রুবায়তুল ইসলাম এবং ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

এ সম্পর্কিত আরও খবর