জাবিতে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন

, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 15:31:39

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দুই হলের শিক্ষার্থীদের মধ্যকার সংঘর্ষের ঘটনা তদন্তে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে। কমিটিকে ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বুধবার (৩ জুলাই) রাতে অনুষ্ঠিত সিন্ডিকেটের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে বার্তা২৪.কম-কে নিশ্চিত করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ।

তিনি জানান, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক রাশেদা আখতারকে কমিটির প্রধান করা হয়েছে। এছাড়া কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সিন্ডিকেট সদস্য অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক মুজিবুর রহমান ও জাহানারা ইমাম হলের প্রভোস্ট অধ্যাপক যুগল কৃষ্ণ দাস। এছাড়া সদস্য সচিব হিসেবে রাখা হয়েছে সহকারী রেজিস্ট্রার সৈয়দ মোহাম্মদ আলী রেজাকে।

আরও পড়ুন: তুচ্ছ ঘটনায় জাবিতে দুই হলের সংঘর্ষ, আহত ৬৫

অধ্যাপক রাশেদা আখতার বলেন, 'আমরা কমিটির সকল সদস্য বসে আলোচনা করে ঠিক করব, কি করা যায়?'

প্রসঙ্গত, বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকার একটি দোকানে দুই ছাত্রলীগ কর্মীর মধ্যে ধাক্কা লাগাকে কেন্দ্র করে মওলানা ভাসানী হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রদের মধ্যে প্রায় তিন ঘণ্টাব্যাপী সংঘর্ষ হয়। এতে শিক্ষক, পুলিশ সহ অন্তত ৬৫ জন আহত হয়। পরে এই ঘটনার প্রেক্ষিতে রাত সাড়ে ৮টা থেকে ৯টা পর্যন্ত সিন্ডিকেটের এক জরুরি সভা হয়।

এ সম্পর্কিত আরও খবর