কুবি'র সঙ্গে মালয়েশিয়ার বাইনারি বিশ্ববিদ্যালয়ের চুক্তি

বিবিধ, ক্যাম্পাস

কুবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 04:08:00

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সঙ্গে মালেশিয়ার বাইনারি বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষণা বিষয়ক সমঝোতা চুক্তি হয়েছে। বুধবার (৩ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে এই দুই শিক্ষা প্রতিষ্ঠানের চুক্তি স্বাক্ষরিত হয়।

বাইনারি বিশ্ববিদ্যালয়ের এক্সিকিউটিভ চেয়ারম্যান অধ্যাপক জোসেফ আদাই কালাম এবং কুবির রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মো. আবু তাহের চুক্তিতে স্বাক্ষর করেন।

বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) পরিচালক প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্র দেবের সভাপতিত্বে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুবি উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

তিনি বলেন, এই চুক্তি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের জন্য একটি মাইলফলক হিসেবে বিবেচিত হবে এবং এই চুক্তির মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং বাইনারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আন্তর্জাতিকভাবে সুশিক্ষা পাবে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের মর্যাদা উঁচু করতে সক্ষম হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগীয় চেয়ারম্যান, বিভিন্ন দফতরের প্রধান এবং আবাসিক হলসমূহের প্রভোস্টগণ।

এ সম্পর্কিত আরও খবর