জাবিতে নতুন ৫টি হলের ভিত্তি প্রস্তর স্থাপন

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 02:12:56

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় ছেলেদের তিনটি ও মেয়েদের দুটি হলের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। প্রায় পৌনে ৫ কোটি টাকা ব্যায়ে পাঁচটি হলে ৫ হাজার শিক্ষার্থী আবাসন সুবিধা পাবে বলে জানান উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

রোববার (৩০ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের মেগা প্রকল্পের প্রথম কাজের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে তিনি এ কথা জানান।

উপাচার্য বলেন, ‘অধিকতর উন্নয়ন প্রকল্পের সব কাজ সম্পন্ন হলে বিশ্ববিদ্যালয়ের আমূল পরিবর্তন ঘটবে। শিক্ষা ও গবেষণার নতুন সুযোগ সৃষ্টি হবে। বিশ্ববিদ্যালয় দেশ-বিদেশে পরিচিতির ক্ষেত্রে বিশেষ মর্যাদা লাভ করবে। তাই এই প্রকল্প সুষ্ঠু ও স্বাভাবিকভাবে চলমান রাখার জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।’

একই সঙ্গে জাবির অধিকতর উন্নয়নের জন্য ১ হাজার ৪৪৫ কোটি টাকা বরাদ্দ দেয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি আন্তরিক ধন্যবাদ জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক নুরুল আলম (শিক্ষা) ও অধ্যাপক আমির হোসেন (প্রশাসন), কোষাধ্যক্ষ শেখ মো. মনজুরুল হক, প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার নাসির উদ্দিন, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, ছাত্র শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক বশির আহমেদ, প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

 

এ সম্পর্কিত আরও খবর