আমরণ অনশনের দ্বিতীয় দিনে ছাত্রলীগের পদবঞ্চিতরা

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 17:08:56

সদ্য ঘোষিত কেন্দ্রীয় কমিটি থেকে বিতর্কিতদের বাদসহ চার দফা দাবিতে শুক্রবার (২৮ জুন) দুপুর ২টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে আমরণ অনশনে বসেছেন ছাত্রলীগের পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাকর্মীরা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩২ ঘণ্টা পেরিয়ে গেলেও আমরণ অনশনরতদের কেউ দেখতে আসেননি এবং কোনো ধরণের আশ্বাসও পাননি বলে বার্তা২৪.কম-কে জানিয়েছেন অনশনরত একাধিক ছাত্রলীগ নেতা।

ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, ‘এখনো তাদের (ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদক) কেউ আমাদের সাথে কোনো ধরণের যোগাযোগ করেননি। আমাদের একজন অসুস্থ হয়ে পড়েছেন।’

তিনি বলেন, ‘পরিস্থিতি ভয়াবহ হতে পারে। আমরা ন্যায্য দাবি নিয়ে আন্দোলন করছি। আমাদের আন্দোলনের যৌক্তিকতা ইতোমধ্যে প্রমাণিত হয়েছে। তাহলে দাবি মানতে সমস্যা কোথায়?’

অনশনরতদের চার দফা দাবি হলো- আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের সুযোগ; ছাত্রলীগের কমিটির যে ১৯ জন বিতর্কিত নেতার পদ শূন্য ঘোষণা করা হয়েছে, তাদের নাম ও পদের নাম প্রকাশ, কমিটিতে যত বিতর্কিত রয়েছে সবার পদ শূন্য ঘোষণা; পদবঞ্চিতদের মধ্য যোগ্যতার ভিত্তিতে শূন্য হওয়া পদগুলোতে পদায়ন এবং মধুর ক্যানটিন ও টিএসসিতে হামলার সুষ্ঠু বিচার।

অনশনকারী ছাত্রলীগ নেতাদের মধ্যে রয়েছেন- সাবেক কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক রাকিব হোসেন, প্রচার সম্পাদক সাইফ বাবু, সমাজসেবা সম্পাদক রানা হামিদ, উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক মুরাদ হায়দার টিপু, উপ- আন্তর্জাতিক সম্পাদক ইমদাদ হোসেন সোহাগ, স্কুলছাত্র বিষয়ক সম্পাদক জয়নাল আবেদিন, বেসরকারি বিষয় সম্পাদক আনন্দ সাহা পার্থ, সদস্য তানবীর হাসান সৈকত, সহ-সম্পাদক তৌহিদুল ইসলাম শামীম, পরিবেশ বিষয়ক সম্পাদক হাবিবুল্লাহ বিল্লাহ।

সাবেক সহ-সম্পাদক এস.এম মামুন, উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক শাহজালাল শাওন, সহ সম্পাদক জহিরুল কবির জহির, উপ-স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক কৃষ্ণ মজুমদার, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক ইফতেখার আহমেদ সজীব, সহ-সম্পাদক শামীম মীর মালত, খন্দকার উপ-প্রচার সম্পাদক রবিউল ইসলাম, সদস্য সুজন মিয়া, ঢা.বি ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক শেখ আব্দুল্লাহ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর