সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেবে ইবি

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 18:46:36

বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসন। মঙ্গলবার (২৫ জুন) বিশ্ববিদ্যালয়ের ১১৬তম একাডেমিক কাউন্সিল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় বিষয়টি উত্থাপিত হলে কাউন্সিলের সদস্যরা একমত পোষণ করেন।

সভায় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিমতোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি ও শিক্ষকরা।

সভা শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বার্তা২৪.কম-কে বলেন, ‘বিষয়টি এখন সময়ের দাবি হয়ে দাঁড়িয়েছে। তাই মহামান্য রাষ্ট্রপতির প্রতি সম্মান রেখে এবং ভর্তিচ্ছুদের ভোগান্তির কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি বঙ্গভবনে ৪৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের একটি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করেন রাষ্ট্রপতি। ওই সময় বিশ্ববিদ্যালয়গুলোতে সমন্বিত ভর্তি পরীক্ষা নেয়ার আহ্বান জানান তিনি। যদিও গত এক যুগেরও বেশি সময় ধরে বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা চালুর পক্ষে মত দিয়ে আসছেন শিক্ষাবিদরা। কিন্তু উপাচার্যদের অসহযোগিতাসহ নানা কারণে তা বাস্তবায়ন সম্ভব হয়নি।

এ সম্পর্কিত আরও খবর