শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক, স্থগিত হয়নি বুয়েটের আন্দোলন

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 00:59:40

১৬ দফা দাবিতে বুয়েটে চলমান আন্দোলনের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তবে বৈঠক শেষেও আন্দোলন স্থগিত করেননি শিক্ষার্থীরা।

আন্দোলনরতরা বলছেন, শিক্ষামন্ত্রী আমাদের দাবি পূরণে আশ্বস্ত করেছেন। তবে আন্দোলন এখনও স্থগিত করার কোনো সিদ্ধান্ত হয়নি। প্রশাসনের পক্ষ থেকে দাবি বাস্তবায়নে শুক্রবার একটি নোটিশ দেওয়ার কথা। সেটা দেখার পর আন্দোলন স্থগিত হবে কিনা সেই সিদ্ধান্ত হবে।

শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে বৃহস্পতিবার (২০ জুন) রাতে আন্দোলনকারীদের প্রধান সমন্বয়ক হাসান সারোয়ার সৈকত বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেন।

বুয়েট ক্যাম্পাসের প্রশাসনিক ভবনে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় শুরু হয়ে বৈঠক চলে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত। বৈঠকে উপস্থিত ছিলেন বুয়েটের উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম, ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট বাংলদেশ-এর সভাপতি আব্দুস সবুর, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, বুয়েট শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্যরা।

আন্দোলনকারীদের পক্ষ থেকে ২৩ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল বৈঠকে বসে। এ সময় শিক্ষামন্ত্রী তাদের দাবি দাওয়ার কথা শুনেছেন এবং সমাধান কল্পে উদ্যোগ নেবেন বলে তাদের আশ্বস্ত করেছেন বলে জানান আন্দোলনকারীদের সমন্বয়ক হাসান সারোয়ার সৈকত।

বার্তা২৪.কমকে সৈকত বলেন, শিক্ষামন্ত্রী বিকেল সাড়ে তিনটার দিকে আমাদের ক্যাম্পাসে আসেন। এ সময় আন্দোলনকারীদের পক্ষ থেকে আমরা ২৩ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল বৈঠকে বসি। আমরা আমাদের ১৬ দফা দাবির যৌক্তিকতা তুলে ধরি। পরে শিক্ষামন্ত্রী আমাদের আশ্বস্ত করেন এবং বলেছেন আগামীকাল আমাদের একটি নোটিশ দেবেন। সেখানে আমাদের দাবি বাস্তবায়নের লিখিত খসড়া থাকবে। আমরা বলেছি নোটিশ দেখে আমরা সিদ্ধান্ত নেব আন্দোলন স্থগিত করব নাকি চালিয়ে যাব।

তিনি আরও বলেন, প্রশাসনের পক্ষ থেকে যে নোটিশ দেওয়া হবে সেটা আমরা সবার সাথে আলোচনা করে জানাব। তবে সে পর্যন্ত আমাদের পূর্বঘোষিত আন্দোলন চলমান থাকবে।

এ সম্পর্কিত আরও খবর