প্রতিবন্ধী অটোরিকশাচালকের পাশে ছাত্রলীগ সভাপতি

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 00:52:04

ভাগ্যবদলের আশায় দিনাজপুর জেলার বীরগঞ্জ থানার মণ্ডলপাড়া গ্রাম থেকে গত সপ্তাহে ঢাকায় আসেন শারীরিক প্রতিবন্ধী আজিজুল ইসলাম বাপ্পী।

চার ফুট দুই ইঞ্চি উচ্চতার পিতৃহারা বাপ্পীর সংসারে রয়েছেন মা আর ছোট বোন। বোনটিও শারীরিক প্রতিবন্ধী; কথা বলতে পারে না, পা দু’টোও অচল। সংসারের একমাত্র উপার্জনক্ষম মানুষ বাপ্পী নিজের পায়ে দাঁড়ানোর অদম্য ইচ্ছাশক্তিকে কাজে লাগিয়ে কামরাঙ্গীচরের এক গ্যারেজ থেকে অটোরিকশা ভাড়া নিয়ে চালাতে শুরু করেন।

মঙ্গলবার (১৮ জুন) তিনি অটোরিকশা চালিয়ে এসেছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়। নীলক্ষেত পুলিশ ফাঁড়ির সামনে প্রায় রাত ৯টার দিকে যাত্রীবেশে থাকা অজ্ঞান পার্টির সদস্যরা বাপ্পীকে অচেতন করে অটোরিকশাটি নিয়ে পালিয়ে যায়। এরপর বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা তাকে উদ্ধার করেন।

ছাত্রলীগের সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন বিষয়টি জানতে পেরে তাকে আর্থিক ও আইনি সহায়তা দিয়েছেন।

গ্যারেজ মালিক যাতে ছেলেটিকে নির্যাতন না করেন সেটা নিশ্চিত করতে শোভন ছেলেটিকে ১০ হাজার টাকা দেন। সেই সঙ্গে এ ঘটনায় অভিযোগ করার জন্য ছেলেটিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক রিয়াদ হাসান ও জহুরুল হক হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমির হামজার সঙ্গে কামরাঙ্গীচর থানায় পাঠান শোভন।

কাঁদতে কাঁদতে বাপ্পী বলেন, ‘আমি আগে কৃষি কাজ করতাম। সংসারের হাল ধরতে ঢাকায় অটোরিকশা চালাতে আসছি। কিন্তু অটোরিকশা হারিয়ে আমি নিঃস্ব হয়ে গেছি। ছাত্রলীগ সভাপতি শোভন ভাই আমার বিপদে পাশে দাঁড়াইছেন, টাকা দিছেন এবং আমি যেন আবার রিকশা চালাতে পারি, সে ব্যবস্থা করার প্রতিশ্রুতি দিছেন।’

ঢাকা মেট্রোপলিটন পুলিশের লালবাগ জোনের ডিসি মোহাম্মদ ইব্রাহীম খান বলেন, ‘ছাত্রলীগ সভাপতি শোভন বিষয়টি আমাকে জানিয়েছেন। আমরা অজ্ঞানপার্টির সংঘবদ্ধ চক্রটিকে ধরতে সর্বোচ্চ চেষ্টা করছি।’

এ সম্পর্কিত আরও খবর