জাবিতে উপাচার্য বিরোধী শিক্ষকদের নতুন কমিটি গঠন

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 20:31:36

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্য বিরোধী জোট হিসেবে পরিচিত আওয়ামী লীগ, বিএনপি ও বামপন্থী শিক্ষকদের জোট সম্মিলিত শিক্ষক সমাজের নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

এ সময় সংগঠনটির সাবেক আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচিত সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদারকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে ‘সখ্যতা’ রাখা ও সংগঠনের স্বার্থ বিরোধী কাজ করার অভিযোগ তুলে কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে।

রোববার (১৬ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের শিক্ষক লাউঞ্জে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে নতুন এ কমিটি ঘোষণা করা হয়।

এতে আহ্বায়ক মনোনীত করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আব্দুল জব্বার হাওলাদারকে। এছাড়া সদস্য সচিক করা হয়েছে পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক জামাল উদ্দিন রুনুকে।

কমিটির অন্যান্য দায়িত্বপ্রাপ্তরা হলেন- যুগ্ম-আহ্বায়ক অধ্যাপক শামছুল আলম সেলিম ও অধ্যাপক সাঈদ ফেরদৌস। এছাড়া সদস্য হিসেবে আছেন অধ্যাপক সোহেল রানা, অধ্যাপক খবির উদ্দিন, অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, অধ্যাপক সুফি মুহাম্মাদ তারেক, অধ্যাপক মো. নুরুল ইসলাম, অধ্যাপক, কবিরুল বাশার, অধ্যাপক নাজমুল হাসান তালুকদার, অধ্যাপক তারেক রেজা, অধ্যাপক মো. মনোয়ার হোসেন তুহিন, অধ্যাপক লুৎফর রহমান ও সহযোগী অধ্যাপক খন্দকার হাসান মাহমুদ।

এদিকে সংবাদ সম্মেলনে স্বল্প সময়ের মধ্যে ডিন, সিন্ডিকেট ও একাডেমিক কা্উন্সিল নির্বাচনের দাবি জানানো হয়। এছাড়া সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের অর্থ বরাদ্দ ও সেটির টেন্ডার প্রক্রিয়াকে অস্বচ্ছ দাবি করে সেটি বাতিল করে পুনরায় টেন্ডার আহ্বান জানানোর দাবি করেন শিক্ষক নেতারা।

এ সম্পর্কিত আরও খবর