‘নিয়ম মেনে চলাই বড় প্রশিক্ষণ’

, ক্যাম্পাস

যবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 13:43:13

নিয়ম-নীতি মেনে চলাই সবচেয়ে বড় প্রশিক্ষণ বলে জানিয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

তিনি বলেছেন, ‘বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিতে হলে অবশ্যই আইন মানতে হবে। একটি বিশ্ববিদ্যালয় কখনো ফ্রি স্টাইলে চলতে পারে না, আমি যতদিন এ বিশ্ববিদ্যালয়ে আছি ততদিন এ বিশ্ববিদ্যালয় আইনি অনুযায়ী চলবে।’

রোববার (১২ মে) যবিপ্রবির বঙ্গবন্ধু একডেমিক ভবনের গ্যালারিতে পেশাগত দক্ষতা বৃদ্ধি ও মানোন্নয়নের জন্য কর্মচারীদের প্রশিক্ষণ কর্মশালার প্রথম ধাপের সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

যবিপ্রবি প্রশাসনের সহায়তায় কর্মচারী সমিতি দুই দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে।

উপাচার্য বলেন, ‘সেই সবচেয়ে বেশি অসম্মানিত, যে কাজ করে না। একজন উপাচার্যও যদি কাজ না করেন এবং অন্যদিকে একজন চতুর্থ শ্রেণির কর্মচারী যদি সঠিকভাবে কাজ করেন তাহলে সেই ব্যক্তিই সম্মানিত হবেন।’

প্রশিক্ষণের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, ‘প্রশিক্ষণের মাধ্যমে একজন মানুষকে পরিপূর্ণ করে তোলা যায়। কারণ প্রতিদিনই বিভিন্ন আইন-কানুন ও রীতি-নীতি পাল্টাচ্ছে। সুতরাং, কেউ যদি পেছনে পড়ে থাকে, তাকে সামনের দিকে এগিয়ে আনতে ও সময়োপযোগী করতে প্রশিক্ষণের প্রয়োজন রয়েছে।

প্রথম ধাপের প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন- যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, হিসাব দফতরের পরিচালক মো. জাকির হোসেন এবং বিভিন্ন বিভাগ ও দফতরের প্রায় ৭৫ জন কর্মচারী।

এ সম্পর্কিত আরও খবর