কবি নজরুল কলেজে ছাত্রলীগের হামলায় ৫ সাংবাদিক আহত

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 13:53:54

রাজধানীর কবি নজরুল সরকারি কলেজে শাখা ছাত্রলীগের হামলায় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদকসহ পাঁচজন গুরুতর আহত হয়েছেন। তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও পাশ্ববর্তী হাসপাতালে নেওয়া হয়েছে।

রোববার(৫ মে) কলেজের শহীদ মিনার চত্বরে এ হামলার ঘটনা ঘটে। 

আহতরা হলেন- সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, সদস্য সবুজ আলম ফিরোজ, যায়েদ হোসেন মিশু, শাহিন আহমেদ, এইচ এম ফরহাদ। 

কবি নজরুল কলেজ সাংবাদিক সমিতির সভাপতি মাঈন উদ্দিন আরিফ বার্তা২৪.কমকে হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, কলেজের নতুন বাস উদ্বোধন উপলক্ষে সাংবাদিক সমিতির সদস্যরা সকাল থেকে ক্যাম্পাসের শহীদ মিনার চত্বরে অবস্থান করছিলেন। বেলা ১১টার দিকে কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি ফারুক হোসেন, সাদ্দাম হোসেন, হুমায়ুন কবির হিমু, উপ-গণযোগাযোগ বিষয়ক সম্পাদক সানবির মাহমুদ ফয়সাল, উপ-স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক শরিফুল আজম হৃদয়, সহ সম্পাদক মো. নোবেল, ছাত্রলীগকর্মী এম এস সিফাত ও ফেরদৌস বাপ্পী রিয়াদসহ ১৫ থেকে ২০ জন সাংবাদিকদের উপর অতর্কিত হামলা করে।

এই বিষয়ে কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক আকবর হুছাইন বলেন, ‘সাংবাদিকদের ওপর হামলার বিষয়ে একটি লিখিত অভিযোগ আমরা পেয়েছি। আগামী তিন দিনের মধ্যে দু’পক্ষকে নিয়ে আমরা বসব। এর সঙ্গে যারা জড়িত থাকুক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, ‘হামলার বিষয়টি আমি শুনেছি। সাংবাদিকদের ওপর হামলা অত্যন্ত দুঃখজনক। এ বিষয়ে খোঁজ খবর নিয়ে দোষীদের বিরুদ্ধে আমরা সাংগঠনিক ব্যবস্থা নেব।’

এ সম্পর্কিত আরও খবর