রেজিস্ট্রারের আশ্বাসে অনশন ভাঙলেন গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

বিবিধ, ক্যাম্পাস

গণ বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 18:17:57

অবশেষে অনশন ভেঙেছেন গণ বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থী। রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেনের আশ্বাসে মঙ্গলবার (৯ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে অনশন ভাঙেন তারা।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক বৈধ উপাচার্য নিয়োগের দাবিতে সকালে আমরণ অনশনে বসেন এই শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে ট্রাস্টি বোর্ডের সাথে এই ইস্যুতে আলোচনায় বসার দাবি জানান তারা।

সন্ধ্যার পর শিক্ষার্থীদের অনশন ভাঙাতে আসেন গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক করম নেওয়াজ, ইংরেজি বিভাগের প্রধান ড. আমজাদ হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী, সহকারী রেজিস্ট্রার আবু মুহাম্মদ মুক্কামেল প্রমুখ।

এ সময় রেজিস্ট্রার বলেন, ‘‘তোমাদের দাবি মতো ট্রাস্টি বোর্ডের সাথে আলোচনায় বসার ব্যবস্থা করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তোমরা অনশন ভাঙো।”

শিক্ষার্থীদের দাবি দ্রুত বাস্তবায়নের আশ্বাস দেন মো. দেলোয়ার হোসেন।

বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা শেখ রনি বলেন, ‘‘আমরা সাময়িকভাবে আমাদের অনশন কর্মসূচি স্থগিত করছি; তবে আমাদের অবস্থান কর্মসূচি চলবে। আমরা প্রশাসনকে আমাদের ছয়টি দাবি জানিয়েছি। প্রশাসন আমাদের সঙ্গে আগামী বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ১১টায় বসার ব্যবস্থা করবে। ট্রাস্টি বোর্ডের সভায় যদি আমরা আমাদের ন্যায্য দাবি না পাই এবং তারা যদি কোনো সিদ্ধান্ত আমাদের ওপর চাপিয়ে দেওয়ার চেষ্টা করে, তাহলে আমরা আরও কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হব।’’

বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সূত্রে জানা গেছে, আগামী বৃহস্পতিবার ট্রাস্টি বোর্ডের সাথে শিক্ষার্থীদের আলোচনার ব্যবস্থা করা হবে। ওই আলোচনা সভায় দুইজন ছাত্রী এবং চারজন ছাত্র মিলে মোট ছয়জনের অংশগ্রহণের ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য, ইউজিসি কর্তৃক বৈধ উপাচার্য নিয়োগের দাবিতে গত ৬ এপ্রিল থেকেই আন্দোলন করে আসছেন গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর