রোকেয়া হল প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 18:12:34

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জিনাত হুদার পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছেন হলটির শিক্ষার্থীরা। এই হল সংসদের নির্বাচনে কারচুপির অভিযোগ এনে প্রাধ্যক্ষের পদত্যাগের দাবি তোলেন তারা।

মঙ্গলবার (১২ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। ছাত্রলীগ প্যানেলের প্রার্থী ছাড়া অন্য সব সংগঠনের প্রার্থী ও সাধারণ ছাত্রীরা এই আন্দোলন শুরু করেন।

অধ্যাপক জিনাত হুদা পদত্যাগ না করা পর্যন্ত হল অফিসের সামনে অবস্থান করবেন বলে সে সময় ঘোষণা দেন তারা। হল অফিসের সামনে হল সংসদ নির্বাচনের চিফ রিটার্নিং অফিসার ফারহানা ফেরদৌসীসহ কয়েকজন আবাসিক শিক্ষকও তখন উপস্থিত ছিলেন।

কোনো গণমাধ্যম কর্মীকে হলের ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি। হল প্রাধ্যক্ষ একটি গণমাধ্যমের অনুষ্ঠানে ছিলেন, তিনি হলে রাতে আর যাননি বলে জানা গেছে। 

রাত সাড়ে ১১টার দিকে হলের প্রধান ফটকের কাছে অবস্থান নেন আন্দোলনরত শিক্ষার্থীরা। প্রায় চার ঘন্টা বিক্ষোভের পর ভোররাতে রোকেয়া হলের ছাত্রীরা কর্মসূচি স্থগিত করেন।

উল্লেখ্য, গত সোমবার (১১ মার্চ) ডাকসুর নির্বাচন চলাকালে রোকেয়া হলে ভোট কেন্দ্রের পাশের একটি কক্ষ থেকে তিনটি ট্রাংকে ফাঁকা ব্যালট পেপার উদ্ধার করা হয়। একে কেন্দ্র করে অস্থিরতা শুরু হলে নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর ভোট শুরু হয়। তবে এক ঘণ্টা পর আবার ভোটগ্রহণ বন্ধ হয়ে যায়। কয়েক ঘণ্টা বন্ধ থাকার পর বিকাল ৩টায় ফের ভোটগ্রহণ শুরু হয়।

এ সম্পর্কিত আরও খবর