হামলার বিচার 'বড় ভাই'কে দিলেন নুর

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 11:43:10

ডাকসু নির্বাচনে ভোট গ্রহণের দিন নুরুল হক নুরের ওপর হামলার ঘটনা ঘটে। ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের কাছে এই হামলার বিচার দিয়েছেন নবনির্বাচিত সহ-সভাপতি নুর। এ সময় শোভনকে বড় ভাই বলে আখ্যায়িত করেন তিনি।

তিনি বলেছেন, 'আমার ওপর হামলার বিষয়ে, আমার বড় ভাই শোভন ভাই যেহেতু আসছেন, তার কাছে বিচার দিলাম।'

মঙ্গলবার (১২ মার্চ) বিকেল সোয়া চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে নুরুকে অভিনন্দন জানান ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। অভিনন্দন গ্রহণ করে নবনির্বাচিত সহ-সভাপতি তার ওপর চালানো হামলার বিচার শোভনের কাছে দেন।

এদিকে টিএসসি মিলনায়তনে উপস্থিত শিক্ষার্থী ও নেতাকর্মীদের নির্বাচনের ফলাফল মেনে নিয়ে সবাইকে যার যার অবস্থান থেকে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ স্থিতিশীল রাখার আহ্বান জানান শোভন। এর আগে ডাকসু'র নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরকে জড়িয়ে ধরে কুশল বিনিময় ও স্বাগতম জানান শোভন।

এ সময়, স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয় গড়ে তুলতে ডাকসু'র ভিপি নুরুল হক নুরকে দায়িত্বশীল আচরণ করার আহ্বান জানান শোভন। এছাড়া, নুরকে যার যার অবস্থান থেকে সহযোগিতা করার জন্য উপস্থিত শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি নিজেও নুরকে সব ধরনের সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন।

শোভন বলেন, 'ডাকসু'র ভিপি কোনো নির্দিষ্ট সংগঠনের নয়। ডাকসু'র ভিপি সবার। নুরুল হক ভিপি হয়েছে। সে আমার ছোট ভাই এবং ছোট ভাইয়ের বন্ধু। আমি তাকে অভিনন্দন ও স্বাগতম জানাই।'

শোভনের অভিনন্দন গ্রহণ করে তাকে ধন্যবাদ জ্ঞাপন করেন নুর। নুর বলেন, 'আমরা দুইজন ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলাম। অনেক অনিয়ম সত্ত্বেও আমি নির্বাচিত হয়েছি। শোভন ভাই আমার বড় ভাই, আমার হলের বড় ভাই। ভাইয়ের অভিনন্দনে আমি আনন্দিত। শিক্ষার্থীদের জন্য কাজ করতে প্রয়োজন হলে আমি শোভন ভাইয়ের সহযোগিতা চাইব।'

এ সময়, দুপুরে ঘোষিত 'ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচি' স্থগিত করার ঘোষণা দিয়েছেন নুর। তিনি বলেন, 'আমরা সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ নির্বাচনের অনিয়মের জন্য পুনঃনির্বাচনের দাবি জানিয়েছিলাম। তো আমরা প্রশাসনকে অনুরোধ করবো পুনর্বিবেচনা করার জন্য। আর আমার হামলার বিষয়ে, আমার বড় ভাই শোভন ভাই যেহেতু আসছেন, তার কাছে বিচার দিলাম।'

এ সময় শোভন নুরকে আশ্বস্ত করেন সব ধরনের সহযোগিতা করার। আর নুর আপাতত, তার ওপর হামলার প্রতিবাদে ঘোষিত শুধু 'ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি' স্থগিত ঘোষণা করেন।

এ সময়, তাদের সাথে প্রগতিশীল ছাত্রজোটের ভিপি প্রার্থী লিটন নন্দী, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি উম্মে হাবিবা বেনজীর ও স্বতন্ত্র জিএস প্রার্থী এ আর এম আসিফুর রহমান সহ বিভিন্ন স্বতন্ত্র প্রার্থী উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর