বেরোবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে কর্মকর্তারা

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম | 2023-08-15 23:44:05

উপাচার্যের ব্যক্তিগত সহকারী ও ডেপুটি রেজিস্ট্রারের বদলিসহ ১১ দফা দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সংগঠন অফিসার্স অ্যাসোসিয়েশন।

সোমবার (১১ মার্চ) দুপুরের দিকে রেজিস্ট্রার দপ্তরের সামনে অবস্থান নিয়ে এ কর্মবিরতি শুরু করেন কর্মকর্তারা।

এ ব্যাপারে অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান জানান, উপাচার্যের ব্যক্তিগত সহকারী (পিএস) আমিনুর রহমান বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরকে নিজের করে রেখেছেন। তিনি একাই প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বিভিন্ন দপ্তর প্রধানের ভূমিকা পালন করছেন। এছাড়াও শতাধিক কমিটিতে নিজেকে যুক্ত করে রেখেছেন তিনি।

তিনি আরও জানান, বিশ্ববিদ্যালয়ের সংস্থাপন শাখার ডেপুটি রেজিস্ট্রার গোলাম মোস্তফা বিভিন্ন ফাইল গোপন করে বিভ্রান্তি ছড়াচ্ছেন। তাই এই দুই কর্মকর্তার বদলিসহ ১১ দফা দাবিতে অফিসার্স অ্যাসোসিয়েশন কর্মবিরতি শুরু করেছে।

অফিসার্স অ্যাসোসিয়েশনের ১১ দফা দাবির মধ্যে রয়েছে- পদোন্নতি, আপগ্রেডেশনপ্রাপ্ত কর্মকর্তাদের স্থায়ীকরণ অবিলম্বে সম্পন্ন করা। কর্মকর্তাদের মধ্যে যাদের পদোন্নতি, আপগ্রেডেশন বোর্ড হয়নি তা দ্রুত সম্পন্ন করা। যাদের পদবি বদল করা হয়েছে তাদেরকে স্বপদে ফিরিয়ে আনা, সরকারি নিয়মে পুলিশ ভেরিফিকেশন ফরম প্রস্তুত করা, প্রতিটি দপ্তরকে নিজস্ব কাজ বুঝিয়ে দিয়ে প্রশাসনিক বিকেন্দ্রীকরণ নিশ্চিত করা, প্রশাসনিক ভবনে কক্ষ বরাদ্দের নিমিত্তে গঠিত কমিটিতে জ্যেষ্ঠতার নীতি অনুসরণ করা। ৫৮ জন কর্মকর্তা-কর্মচারীর বকেয়া বেতন পরিশোধ করা, হয়রানিমূলক বদলিকৃত কর্মকর্তাদের নিজ নিজ দপ্তরে পুনর্বহাল করা, রেজিস্ট্রার অফিসের গোপনীয়তা রক্ষা করা এবং রেজিস্ট্রার কার্যালয়ে অধীনস্থ কর্মকর্তার নজরদারি বন্ধ করা।

উপাচার্যের ব্যক্তিগত সহকারী আমিনুর রহমান জানান, এ ধরনের আন্দোলন উপাচার্যের সিদ্ধান্তের ওপর হস্তক্ষেপের শামিল।

রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল বলেন, ‘এ বিষয়ে উপাচার্যের সঙ্গে কথা হয়েছে। আমরা আরও সময় চেয়েছিলাম। কিন্তু অফিসার্স অ্যাসোসিয়েশন সময় দেয়নি।’

এ সম্পর্কিত আরও খবর