অবশেষে ঝিনাইদহ রুটে ইবির দ্বিতল বাস চালু

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 10:55:07

ঝিনাইদহ শহরে অবস্থানকারী শিক্ষার্থীদের দীর্ঘ দিনের দাবির পরিপ্রেক্ষিতে ঝিনাইদহ রুটে ডাবল ডেকার (দ্বিতল বাস) চালু করেছে ইসলামী বিশ^বিদ্যালয় (ইবি) পরিবহন প্রশাসন।

বুধবার (৬ মার্চ) বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে ঝিনাইদহ রুটে একটি ডাবল ডেকার বাসের উদ্বোধন করেন উপ-উপচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান।

বিশ্ববিদ্যালয় পরিবহন দফতর সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলে বর্তমানে একটি নিজস্ব ডাবল ডেকার এবং বিআরটিসি থেকে চুক্তিভিত্তক তিনটি ডাবল ডেকার আছে। গাড়িগুলো দীর্ঘদিন ধরে শুধুমাত্র কুষ্টিয়ার বিভিন্ন রুটে যাতায়াত করছে।

শুরু থেকেই ঝিনাইদহ শহরের অবস্থানকারী শিক্ষার্থীরা ওই রুটে একটি ডাবল ডেকার দেওয়ার জন্য দাবি জানিয়ে আসছিল। তবে বিভিন্ন প্রতিবন্ধকতার কারণে তা সম্ভব হয়নি। এরপর বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ঝিনাইদহ মালিক সমিতি এবং রাজনৈতিক নেতাদের সঙ্গে আলোচনার পর বুধবার (৬ মার্চ) ওই রুটে একটি ডাবল ডেকার চালু করা হয়।

দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান এবং ঝিনাইদহ পৌরসভা মেয়র সাইদুল করিম মিন্টু ডাবল ডেকার বাসটির উদ্বোধন করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ, প্রক্টর (ভারপ্রাপ্ত) সহযোগী অধ্যাপক ড. আনিছুর রহমান, কর্মকর্তা সমিতির সভাপতি শামসুল ইসলাম জোহা প্রমুখ।

এদিকে দীর্ঘ প্রতিক্ষার পর ঝিনাইদহ রুটে ডাবল ডেকার বাস চালু হওয়ায় আনন্দ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

এ বিষয়ে ঝিনাইদহ অবস্থানকারী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী শাহনাজ ফারদিন বলেন, ‘অনেক দিনের কাঙ্ক্ষিত বস্তু পেয়ে মানুষ যেমন খুশি হয়, তেমনি ডাবল ডেকার পেয়ে আমরা ঝিনাইদহ বাসীও অনেক আনন্দিত। ডাবল ডেকার একসঙ্গে দুটি বাসের কাজ করে। তাই এখন থেকে সহজেই বাসে সিট পাওয়া যাবে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম বলেন, ‘শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবির পরিপ্রক্ষিতে ঝিনাইদহ রুটে একটি ডাবল ডেকার চালু করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পরিবহন খাত যাতে আরও বেশি স্বনির্ভর হতে পারে সে জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ইতোমধ্যে কিছু পরিবহন ক্রয়ের উদ্যোগ নেওয়া হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর