জাবিতে ডাইনিং হল কর্মচারী সমিতির মিছিল

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 02:01:45

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অস্থায়ী চাকরি স্থায়ীকরণের দাবিতে মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের ডাইনিং হল কর্মচারী সমিতি।

বুধবার (৬ মার্চ) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে মিছিল শুরু হয়ে পুরাতন প্রশাসনিক ভবনে গিয়ে শেষ হয়।

মিছিল শেষে অস্থায়ী ডাইনিং হল কর্মচারী সমিতির সদস্যরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দিতে যান বলে জানান ডাইনিং হল কর্মচারী সমিতির সভাপতি মনির হোসেন। তবে উপাচার্য অসুস্থ থাকায় সহকারী রেজিস্ট্রার তফাজ্জল হোসেন স্মারকলিপি গ্রহণ করেন। এছাড়া দাবির পক্ষে স্মারকলিপির সাথে ৩৫০০ শিক্ষার্থীর স্বাক্ষর সংযুক্তি করেন সব বলে নিশ্চিত করেন তিনি।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, 'প্রায় ৩০ বছর ধরে একই পদে চাকরি করছি কিন্তু এখনও আমাদের স্থায়ী কর্মচারী হিসেবে বিবেচনা করা হয় না। ডাইনিং ভর্তুকি কম থাকায় খাবারের মান খারাপ হয় ফলে অনেক শিক্ষার্থী অতিরিক্ত টাকা খরচ করে বাইরে খেতে বাধ্য হন। দিন দিন ডাইনিং হলগুলো অচল হয়ে যাচ্ছে।'

এছাড়া স্মারকলিপিতে তারা দুই দফা দাবি পেশ করেন এর মধ্যে একটি হলো ডাইনিং হল কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ করতে হবে অন্যটি হলো ডাইনিং হলের খাবারের মান বাড়াতে ভর্তুকি প্রদান করতে হবে।

অন্যদিকে অস্থায়ী ডাইনিং কর্মচারী সমিতির চাকরি স্থায়ীকরণ আন্দোলনে সংহতি প্রকাশ করে সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাবি শাখা।

বিজ্ঞপ্তিতে তারা বলেন, 'বিশ্ববিদ্যালয়ের ডাইনিং কর্মচারী বিশ্ববিদ্যালয়ে একটি অপরিহার্য অঙ্গ হওয়া সত্ত্বেও ডাইনিং কর্মচারীদের চাকরি স্থায়ী করা হচ্ছে না। তারা ৪৮০০ টাকা বেতনে অস্থায়ী ভাবে চাকরি করে, এই বেতন নামমাত্র। অবিলম্বে আমরা অস্থায়ী ডাইনিং কর্মচারীদের চাকরি স্থায়ী করার দাবি করছি। এবং আন্দোলনে তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করছি।'

এ সম্পর্কিত আরও খবর