জবি শিক্ষার্থীদের সঙ্গে আনসারদের সংঘর্ষ, আহত ৬

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 10:02:52

টিকিট কাটাকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে আহসান মঞ্জিলের আনসারদের সাথে সংঘর্ষে দর্শনার্থী সহ অন্তত ৬ জন আহত হয়েছেন।

সোমবার (৪ জানুয়ারি) দুপুরে আহসান মঞ্জিলের মূল ফটকের সামনে এ সংঘর্ষের সূত্রপাত হয়।

সংঘর্ষের ঘটনায় আহত হন- জবি ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের শিক্ষার্থী শাওন, সাইফুল ইসলাম, ওয়ালীউল্লাহ, শিহাব, সিএসই বিভাগের সুমিত দত্ত এবং দর্শনার্থী সবুজ সুলতান। পরবর্তীতে আহতদের নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের কয়েক জন শিক্ষার্থী আহসান মঞ্জিলে ঘুরতে গিয়ে ১১ জন ৮টি টিকিটে প্রদর্শন করলে আনসাররা তাদের ভিতরে ঢুকতে বাধা দেয়। পরে এ নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আনসার সদস্য জাহাঙ্গীর, আসাদ ও পুলিশ সদস্য হান্নান রড ও বাঁশ নিয়ে শিক্ষার্থীদের মারধর করেন। সহপাঠীদের মারধরের খবর পেয়ে ২০ থেকে ২৫ জন শিক্ষার্থী ক্যাম্পাস থেকে গিয়ে আনসার সদস্যদের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

ঘটনার এক পর্যায়ে শ্যামলী মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের শিক্ষার্থী ও দর্শনার্থী সবুজ সুলতানকে আনসার সদস্যরা মারধর করেন। পরে তার ক্যানন ৫০০ মডেলে ডিএসএলআর ক্যামেরা কেড়ে নিয়ে পুলিশ ক্যাম্পের ভেতরে আটকে রাখে। পরবর্তীতে কোতোয়ালী থানার পুলিশ কর্মকর্তা বদরুল হাসান রিয়াদের হস্তক্ষেপে ঘটনা নিয়ন্ত্রণে আনা হয়। এবং তার নির্দেশে দর্শনার্থী সবুজকে মুক্ত করে প্রাথমিক চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়।

অন্যদিকে আনসার সদস্যদের দাবি শিক্ষার্থীরা মঞ্জিলের পেছনের দিকের অংশ সহ বিভিন্ন স্থানের ব্যাপক ক্ষতি সাধন করছে।

কোতোয়ালী জোনের এসি বদরুল হাসান রিয়াদ বলেন, 'টিকিট কাটা নিয়েই মূলত উভয়পক্ষের মাঝে সংঘর্ষ বাঁধে। পরবর্তীতে পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শামছুল কবিরের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।'

জবি সহকারী প্রক্টর ড.মোস্তফা কামাল বলেন, 'আমরা ঘটনার বিষয়ে বসে সিদ্ধান্ত নিব। আর আহসান মঞ্জিলের কর্তৃপক্ষের সাথে চুক্তি করে শিক্ষার্থীদের জন্য প্রবেশ মূল্য সর্বনিন্মে আনার চেষ্টা করা হবে।'

এ সম্পর্কিত আরও খবর