চবিতে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম | 2023-08-21 01:31:13

তুচ্ছ ঘটনার জেরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুগ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত না হলেও একটি মোটরসাইকেল পুড়িয়ে দেয় বিক্ষুব্ধ কর্মীরা।

বুধবার (২৭ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে ঘটনার সূত্রপাত হলেও উত্তেজনা বিরাজ করে অনেক রাত পর্যন্ত।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন চুজ ফ্রেন্ড উইথ কেয়ার (সিএফসি) এবং বিজয় গ্রুপের দুই কর্মী দোকানে বসে নাস্তা করছিলেন। এ সময় বসাকে কেন্দ্র করে দুইজনের মধ্যে বাক বিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে।

পরে বিক্ষুব্ধ কর্মীরা একটি মোটরসাইকেল আগুন ধরিয়ে দিলে ঘটনা সংঘর্ষে রূপ নেয়। সিফসি কর্মীরা শাহ আমানত ও বিজয় গ্রুপের কর্মীরা সোহরাওয়ার্দী হলের সামনে অবস্থান নেয়। এ সময় উভয় গ্রুপই ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপে করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সোহরাওয়ার্দী হলের সামনে অবস্থানরত বিজয় গ্রুপের কর্মীদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

এ বিষয়ে সিফসি পক্ষের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক সহসভাপতি জামান নূর জানান, সংগঠনে অনুপ্রবেশকারীরা আমাদের কক্ষ ভাঙচুর করেছে। শিবিরের স্টাইলে মোটরসাইকেলে আগুন দেওয়া হয়েছে। আমরা এ ঘটনার সুষ্ঠুর বিচার চাই।

তবে অভিযোগ অস্বীকার করে বিজয় গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এইচ এম ফজলে রাব্বি সুজন জানান, জুনিয়রদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছে। উভয় গ্রুপের সিনিয়ররা বসে বিষয়টি সমাধান করবে।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ আখতারুজ্জামান বার্তা২৪.কম-কে বলেন, 'ছাত্রদের দুটি পক্ষের মধ্যে ঝামেলা হলেও বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।'

এ সম্পর্কিত আরও খবর