ভাড়া নিয়ে বাকবিতণ্ডা হওয়ায় বাস থেকে ফেলে দেয় জবি শিক্ষার্থীকে

বিবিধ, ক্যাম্পাস

নিজাম উদ্দিন শামীম,জবি করেসপন্ডেন্ট | 2023-08-29 16:42:30

বাসায় যাওয়ার পথে বাসের মধ্যে হাফ ভাড়া নিয়ে বাকবিতণ্ডা হওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থীকে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয় বিকাশ বাসের কর্মীরা।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) বিকাল ৫টার সময় বনানী ক্যান্টেনমেন্ট এলাকায় এই ঘটনা ঘটে। আহত শিক্ষার্থী মেরাজ ইবনে রশিদ নৃবিজ্ঞান বিভাগের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী।

জানা যায়, মঙ্গলবার বিশ্ববিদ্যালয় ক্লাস শেষে ক্যাম্পাসের বাসে জায়গা না পেয়ে ‘বিকাশ পরিবহন’ এর বাসে করে বাসায় ফিরছিলেন মেরাজ। এ সময় ছাত্রদের হাফ ভাড়া নিতে অস্বীকার করলে বাসের হেল্পারের সাথে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে মিরাজকে বাস থেকে জোর করে নামিয়ে দিতে চায়। এরপর বনানী ক্যান্টেমেন্ট এলাকায় আসলে চলন্ত বাস থেকে মেরাজকে ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দেয় বাসের হেল্পার। এসময় আহত অবস্থায় মেরাজকে উদ্ধার করে পাশ্ববর্তী একটি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে খবর পেয়ে বিশ্ববিদ্যালয় পরিবহনের শিক্ষার্থীরা বনানী এলাকায় রাস্তা অবরোধ করে।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মোস্তফা কামাল জানান, আমাদের এক শিক্ষার্থী বনানী এলাকায় দুর্ঘটনার শিকার হয়েছেন। আমি জানা মাত্রই স্থানীয় থানায় যোগাযোগ করেছি এবং নিজে সেখানে যাচ্ছি। পুলিশের সাথে বসে এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ক্যান্টনমেন্ট থানার ওসি কাজী শাহান হক জানান ,জথন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর আহত হওয়ার খবর পেয়ে আমরা সেখানে গিয়েছি। বাস এবং বাসের হেল্পার আমাদের হেফাজতে আছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আসছেন আর শিক্ষার্থী প্রতিনিধিরা আমাদের সাথে আছেন। তাদের সঙ্গে এ বিষয়ে কথা বলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেবো। 

এ সম্পর্কিত আরও খবর