বাকৃবি'তে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে শিক্ষার্থীরা

বিবিধ, ক্যাম্পাস

বাকৃবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 00:15:34

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) এক পরিবহন চালককে মারধরের অভিযোগে পরিবহন ধর্মঘট ডেকেছে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চালকরা। এতে ভোগান্তিতে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

জানা গেছে, শনিবার (২৩ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে পরিবহন চালক মোস্তফা আলমগীর পরিবহন শাখায় গাড়ি রাখতে গিয়ে কর্তব্যরত কোনো নিরাপত্তা কর্মীকে খুঁজে পাননি। পরে তিনি ক্ষুব্ধ হয়ে পাশে দায়িত্বরত এক নিরাপত্তা কর্মীকে ডেকে বিতর্কে জড়িয়ে পড়েন।

এক পর্যায়ে নিরাপত্তাকর্মী পরিবহন চালক মোস্তফাকে কিল-ঘুষি মারেন। এতে মোস্তফার নাক ফেটে রক্ত বের হয়। পরে পরিবহন শাখার অন্যান্য কর্মীরা এসে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজে নিয়ে যান।

এ ঘটনার প্রতিবাদে এবং জড়িত ওই নিরাপত্তাকর্মীর শাস্তির দাবিতে রোববার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ে সব পরিবহন বন্ধ রাখেন চালকরা। ফলে ভোগান্তিতে পড়তে হয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের।

এ বিষয়ে পরিবহন শাখার ভারপ্রাপ্ত পরিচালক ড. মো. রায়হানুল ইসলাম বার্তা২৪.কম-কে বলেন, 'পরিবহন সেবা চালু করতে ছাত্র বিষয়ক উপদেষ্টার নেতৃত্বে কর্মচারী প্রতিনিধিদের সাথে আলোচনা চলছে। আশা করি দ্রুত পরিবহন সেবা চালু করা সম্ভব হবে।'

এ সম্পর্কিত আরও খবর