ইবিতে প্রেম বঞ্চিত শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 13:00:59

১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস বা ভ্যালেন্টাইনস ডে হিসেবে সবার কাছে পরিচিত। এই ভালোবাসা দিবস যুগলদের মনের উচ্ছ্বাসকে বাড়িয়ে দেয় কয়েকগুণ। প্রিয়জনের সঙ্গে ঘোরাঘুরি, সময় কাটানো, বিভিন্ন রঙের পোশাক আর সাজসজ্জায় যেন বর্ণিল রঙে রঙিন হয়ে ওঠে দিনটি।

তবে এসব বিষয়গুলো ব্যতিক্রম শুধুমাত্র প্রেম বঞ্চিতদের ক্ষেত্রে। তাই এবারের বিশ্ব ভালোবাসা দিবসটি বিক্ষোভ মিছিল, সমাবেশ, মোমবাতি প্রজ্জ্বলন আর নিরবতা পালনের মধ্য দিয়ে উদযাপন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রেম বঞ্চিত শিক্ষার্থীরা।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পুকুর পাড় হতে বিক্ষোভ মিছিল বের করেন ইবি প্রেম বঞ্চিত সংঘ। এরপর মিছিলটি ক্যাম্পাসের পশ্চিম পাড়া খ্যাত মেয়েদের আবাসিক হল এলাকা হয়ে মেইন গেট ও ডায়না চত্বর প্রদক্ষিণ করে ছেলেদের আবাসিক হল এলাকা জিয়া মোড়ে এসে শেষ হয়।

এ সময় মিছিলে ‘ধর ধর ডাবল ধর, ধরে ধরে সিঙ্গেল কর’, ‘দুনিয়ার সিঙ্গেল এক হও, এক হও’, ‘কেউ পাবে আর কেউ পাবে না, তা হবে না তা হবে না’, এ ধরনের বিভিন্ন প্রতিবাদী শ্লোগান সম্বলিত ফেস্টুন প্রদর্শন করেন শিক্ষার্থীরা।

মিছিল শেষে ক্যাম্পাসের জিয়া মোড়ে প্রেম বঞ্চিত সংঘের আয়োজনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী মুতাছিম বিল্লাহ পাপ্পুর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন প্রেম বঞ্চিত সংঘের আহ্বায়ক তন্ময় সাহা ও যুগ্ম আহ্বায়ক সাগর বিশ্বাস।

পরে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের সামনে মোমবাতি প্রজ্বলন এবং খালেদা জিয়া হলের সামনে এক মিনিট নিরবতা পালন করেন শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর