কুবিতে নির্মাণাধীন ভবন থেকে ছিটকে পড়ে শ্রমিকের মৃত্যু

বিবিধ, ক্যাম্পাস

কুবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-15 06:34:37

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) নির্মাণাধীন ভবনের তিন তলার ছাদ থেকে ছিটকে পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে (০৪ ফেব্রুয়ারি) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায় নির্মাণ শ্রমিক সারওয়ার জাহান।

এর আগে গত বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সম্প্রসারিত অংশের কাজ চলাকালীন সময়ে এ দুর্ঘটনা ঘটে। এর আগেও এ ভবন থেকে পড়ে গত বছরের ২ ডিসেম্বর এক শ্রমিক গুরুতর আহত হয়।

নির্মাণকাজে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠান ষ্টারলাইট সার্ভিসেস এর গাফিলতির কারণেই বারবার এমন দুর্ঘটনা ঘটছে বলে অভিযোগ এই হলে অবস্থানরত শিক্ষার্থীদের। তারা ঝুঁকি নিয়ে বসবাস করছেন বলেও অভিযোগ করেন।

নিহত শ্রমিকের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার আমড়ানিয়া পাড়া গ্রামে। এদিকে সারওয়ারের দুর্ঘটনার সংবাদে তার পিতা আব্দুর রহমান হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যায়। পিতা এবং সন্তানের মৃত্যুতে শোকে দিশেহারা নিহত শ্রমিক সারওয়ারের পরিবার।

জানা যায়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের তৃতীয় তলায় কাজ করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যায় সারওয়ার। সেখানে থাকা শ্রমিকরা তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে যায় সেখানে থেকে তাকে কুমিল্লা মেডিকেল কলেজে হাসপাতালে প্রেরণ করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

এ ঘটনায় ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তা মোঃ মিলনের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার মুঠোফোন বন্ধ থাকায় সংযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

এ সম্পর্কিত আরও খবর