র‌্যাগিংয়ের ভিডিও ফেসবুকে ভাইরাল, ৬ শিক্ষার্থী বহিষ্কার

বিবিধ, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গোপালগঞ্জ, বার্তা২৪.কম | 2023-08-27 05:50:16

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই শিক্ষার্থীকে র‌্যাগিং করায় বিশ্বিবদ্যালয়ের ৬ শিক্ষার্থীকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

সোমবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বোর্ড জরুরি সভা করে এ সিদ্ধান্ত গ্রহণ করেন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।

বিশ্ববিদ্যালয় সুত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের প্রথম বর্ষের ছাত্র মোঃ রাজেশ হোসাইন শিথিল ও মাহামুদুল হাসান নামে দুই শিক্ষার্থীকে গত শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে গোবরা গ্রামের একটি মেসে নিয়ে ইলেকট্রিকাল এ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৬ শিক্ষার্থী র‌্যাগিং করে। পরবর্তীতে র‌্যাগিং এর ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দেয়া হয়।

যা পরবর্তীতে ভাইরাল হয়। ঘটনাটি এখন বিশ্ববিদ্যালয়সহ গোপালগঞ্জে টক অফ দ্যা টাউনে পরিণত হয়েছে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। দ্রুত বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং বন্ধের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

এদিকে ৬ শিক্ষার্থীকে বহিষ্কারের ঘটনায় সুষ্ঠু বিচার পেয়েছেন বলে জানিয়েছে র‌্যাগিং-এর শিকার হওয়া শিক্ষার্থী মোঃ রাজেশ হোসাইন শিথিল।

এ ঘটনার পর আজ সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের হল রুমে প্রক্টর ও সহযোগী অধ্যাপক আশিকুজ্জামান ভূঁইয়ার নেতৃত্বে ১৬ সদস্যের একটি প্রক্টোরিয়াল বোর্ড জরুরী সভায় বসে। সভা শেষে অভিযুক্ত ইলেকট্রিকাল এ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৬ শিক্ষার্থী শিপন আহমেদ, শাহীন মিয়া, হৃদয় কুমার ধর, তুর্যয় হাওলাদার, নাদিম ইসলাম ও আশিকুজ্জামান খান লিমনকে আজীবনের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার।

তাদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা দায়েরের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর