সামিরের সহযোগিতায় অনুদান দিলেন এমপি আয়েন উদ্দীন

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম | 2023-08-25 08:24:27

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের শিক্ষার্থী সামির উদ্দীনের লেখাপড়ার জন্য আর্থিক অনুদান দিয়েছেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দীন।

রোববার (০৩ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে ছাত্রলীগের দলীয় টেন্টে তিনি সামিরের হাতে এক লাখ টাকার অনুদানের চেক তুলে দেন।

আয়েন উদ্দীন বলেন, ‘দুই দিন আগে সামিরকে নিয়ে প্রকাশিত সংবাদটি আমার নজরে আসে। তখন আমি ঢাকায় ছিলাম। একটা সময় আমিও রাবি ছাত্রলীগের সঙ্গে ছিলাম। এই সহযোগিতা আমার একার পক্ষ থেকে নয়, এটা রাবি ছাত্রলীগের পক্ষ থেকে সামিরের প্রতি সহযোগিতা।’ এ সময় তিনি সামিরের জীবনের সফলতা কামনা করেন।

চেক প্রদানের সময় রাবি উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, সাবেক ছাত্র উপদেষ্টা জান্নাতুল ফেরদৌস, রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের দেড় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সামির উদ্দীন বলেন, ‘মাসখানেক টাকা না থাকায় খুব সংশয়ে ছিলাম। এখন আমি স্বাচ্ছন্দ্যে পড়ালেখা চালিয়ে যেতে পারব।’

রাবি উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা লড়ছেন মানুষের জন্য। তিনি সবসময় মানুষের কল্যাণের কথা ভাবেন। সামিরের প্রতি এমপি’র এই সহযোগিতাই সেই বিষয়টির উজ্জ্বল দৃষ্টান্ত।’

এদিকে, শনিবার (০২ ফেব্রুয়ারি) রাতে সামিরকে দেখতে যান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান। এ সময় তিনি সামিরকে সব ধরনের সহযোগিতা করা হবে বলে আশ্বাস দেন।

এর আগে গত ১ ফেব্রুয়ারি সামিরের কৃত্রিম পা সংযোজনের বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এরপর তাকে সহযোগিতা করতে এগিয়ে আসেন এমপি আয়েন উদ্দীন।

এ সম্পর্কিত আরও খবর