`সবার মধ্যে নৈতিকতা ও পেশাদারিত্ব থাকতে হবে'

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 05:10:37

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেছেন, ‘আমাদের সবার মধ্যে নৈতিকতা ও পেশাদারিত্ব থাকতে হবে। এ দুটি বিষয় যদি একজন কর্মকর্তার মধ্যে না থাকে তাহলে তিনি জীবনে প্রতিষ্ঠিত হতে পারবেন না। বিশ্বায়নের এই যুগে তিনি সকল ক্ষেত্রেই পিছিয়ে যাবেন।’

শনিবার (২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিতে ‘বিশ্ববিদ্যালয় ব্যবস্থাপনার কার্যকারিতা’ শীর্ষক কর্মশালায় তিনি এসব কথা বলেন। ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় উপস্থিত কর্মকর্তাদের উদ্দেশে উপাচার্য বলেন, ‘আমাদের মনে রাখতে হবে, আমরা পুঁথিগত বিদ্যা অর্জন করে এসেছি, অনেকেই দক্ষতা অর্জন করে আসেনি। এ জন্য আমাদের মধ্যে জানা ও শেখার আগ্রহ থাকতে হবে। কারণ বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশ যেভাবে এগিয়ে চলেছে, এ ক্ষেত্রে আমাদের জানা ও শেখার আগ্রহ সৃষ্টি করতে না পারলে আমরা প্রতিটি ক্ষেত্রে ছিটকে পড়ব।’

বিশ্ববিদ্যালয় ব্যবস্থাপনার কার্যকারিতা আরও বাড়াতে দিনব্যাপী অনুষ্ঠিত এ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের প্রতিটি অফিসের বিভিন্ন পর্যায়ের মোট ৫০ জন কর্মকর্তা অংশ নেন।

আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. কে.এম আব্দুস ছোবহানের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

এছাড়া কর্মশালায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের উপ-পরিচালক ও এলজিইডি’র প্রশিক্ষক ড. জহুরুল ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর