জাবি'তে জয় বাংলা ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম | 2023-08-20 08:40:42

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আ ফ ম কামাল উদ্দিন হল ছাত্রলীগের আয়োজনে জয় বাংলা ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০১৯ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১ ফেব্রুয়ারি) রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের আ ফ ম কামাল উদ্দিন হল মাঠে এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

খেলায় মোট আটটি দল অংশগ্রহণ করে। দলগুলো হলো বিজয় ৭১ (ঢাকা) ,অপারেজয় ব্রহ্মপুত্র (ময়মনসিংহ) , সাবাশ বাংলাদেশ (রাজশাহী) , জ্যাকপট চট্টগ্রাম (চট্টগ্রাম) , মুক্ত বিহঙ্গ (রংপুর) , রূপসী বাংলা (বরিশাল) , অদম্য বাংলা (খুলনা) , ওসমানী হল সিলেট (সিলেট)। এর মধ্যে ফাইনালে টিম রূপসী বাংলাকে হারিয়ে জয়লাভ করে বিজয় ৭১।

খেলা শুরুর পূর্বে কুরআন তেলওয়াতে মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। এছাড়া জাতীয় সংগীত পরিবেশনা ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানের বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি মো জুয়েল রানা বলেন, 'ছাত্রলীগের কর্মীদের মধ্যে সম্প্রতি স্থাপন এবং সাধারণ শিক্ষার্থীদের সাথে কর্মীদের সম্পর্ক বৃদ্ধি করতে এমন ব্যতিক্রমী আয়োজনের খুব দরকার। যেটা বরাবর কামাল উদ্দিন হল আয়োজন করে আসছে। আমরা চাই সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি থাকতে।'

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) ও আ ফ ম কামাল উদ্দিনের হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক আ স ম ফিরোজ উল হাসান, বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক রেজাউল করিম রকিব, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের প্রভাষক মহিবুর রউফ শৈবাল, পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের প্রভাষক ও শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহাবুবুর রহমান জনি প্রমুখ।

উল্লেখ্য, ২০১৭ সাল থেকে শুরু হয় জয় বাংলা ব্যাডমিন্টন টুর্নামেন্ট খেলা।

এ সম্পর্কিত আরও খবর