আহত রাবি শিক্ষার্থীকে ঢাকায় নেওয়া হচ্ছে

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 17:22:03

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একাডেমিক ভবনের ছাদ ভেঙে পড়ে আহত হওয়া ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের শিক্ষার্থী শওকত ওমর সজীবকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হচ্ছে। বুধবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় তাকে অ্যাম্বুলেন্সে করে ঢাকার উদ্দেশ্যে পাঠানো হয়।

দুই দিন রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে (রামেকে) চিকিৎসাধীন থাকার পর চিকিৎসক তাকে ঢাকা নেওয়ার পরামর্শ দেন বলে জানিয়েছেন সজীবের বন্ধু আশিক।

চিকিৎসকের বরাত দিয়ে আশিক মাহমুদ জানান, সজীবের শারীরিক অবস্থা ভাল নয়। তার কোমড়ের হাড়, পা ও একটি হাত ভেঙ্গে গেছে। তার দ্রুত অস্ত্রোপচার প্রয়োজন বলে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দিয়েছেন চিকিৎসক। 

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু বার্তা২৪কে বলেন, ‘সজীবকে দেখতে গিয়েছিলাম। ওর দ্রুত উন্নত চিকিৎসার প্রয়োজন। বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করেছি।’

আশিক জানান, সজীব চট্টগ্রামের পটিয়া উপজেলার বাসিন্দা। পারিবারিকভাবে খুব স্বচ্ছল নন তারা। তার বাবা দেশের বাইরে থাকেন। সজীবের চিকিৎসার জন্য প্রয়োজনীয় অর্থ তার পরিবারের একার পক্ষে জোগাড় করা সম্ভব নয়।

এর আগে মঙ্গলবার (১৫ জানুয়ারি) সকালে বন্ধুদের সঙ্গে রোদ পোহানোর জন্য বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের ছাদে ওঠেন সজীব। এক পর্যায়ে ছাদের উত্তর-পশ্চিম কোণে যেতেই কার্নিশসহ ছাদের কিছু অংশ ভেঙে পড়ে। এতে ধ্বংসস্তুপসহ নিচে পড়ে যান সজিব।

এ সম্পর্কিত আরও খবর