জবি উপাচার্যের নামে ভুয়া ই-মেইল, আইসিটি অ্যাক্টে মামলার প্রস্তুতি

, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-04-05 17:06:48

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিমের নাম ব্যবহার ভুয়া ই-মেইল অ্যাড্রেস খুলে বিভিন্ন মানুষকে স্ক্যাম মেসেজ পাঠানোর অভিযোগ উঠেছে। এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাজধানীর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

শুক্রবার (৫ এপ্রিল) বিকালে বিষয়টি নিশ্চিত করে জবি প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, উপাচার্যের নামে ভুয়া ই-মেইল খুলে বিভিন্ন মানুষকে মেসেজ দেওয়ার ঘটনায় বৃহস্পতিবার রাতেই একটি জিডি করা হয়েছে কোতোয়ালি থানায়। একজন সহকারী প্রক্টর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জিডি করেন।

তিনি আরও বলেন, ডিবির হেড অফিসে স্ক্যাম মেসেজগুলোর স্ক্রিনশট পাঠানো হয়েছে যেন তারা আইসিটি অ্যাক্ট অনুযায়ী ব্যবস্থা নিতে পারে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ে ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।

এদিকে বৃহস্পতিবার রাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের অফিসিয়াল ফেসবুক আইডি থেকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, অসাধু মহল profsadekahalim@gmail.com ই-মেইল অ্যাড্রেস থেকে বিভিন্ন মানুষের কাছে স্ক্যাম মেসেজ পাঠাচ্ছে। ই-মেইলটি জবি উপাচার্যের নয় এবং এর সাথে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোন প্রকার সংশ্লিষ্টতা নেই।

এ সম্পর্কিত আরও খবর