সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে কাজ করার আহ্বান চবি উপাচার্যের

, ক্যাম্পাস

চবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-04-01 19:49:06

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় বিশ্ববিদ্যালয়ের সাথে সংশ্লিষ্ট সকলকে সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে কাজ করার আহ্বান জানান চবি উপাচার্যের অধ্যাপক ড. মো. আবু তাহের।

সোমবার (০১ এপ্রিল) দুপুর ১২টায় উপাচার্য দফতরের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় আরও বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে ও উপ উপাচার্য (প্রশাসনিক) অধ্যাপক ড.সেকান্দর চৌধুরী।

এ সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

চবি উপাচার্য তার বক্তব্যে বলেন, ‘বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞান সৃজন, জ্ঞান আহরণ, জ্ঞান বিতরণ ও জ্ঞান গবেষণার উর্বর ক্ষেত্র। এ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শিক্ষার উন্নত পরিবেশ সমুন্নত রাখতে শিক্ষা, গবেষণা ও উন্নয়নকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে পৃথিবীর উন্নত বিশ্ববিদ্যালয়ের কাতারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্থান সুদৃঢ় করতে সকল মহলের আন্তরিক সহযোগিতা প্রত্যাশা করেন। এ লক্ষ্য অর্জনে তিনি বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দকে একাডেমিক ক্যালেন্ডার বাস্তবায়ন, OBE কারিকুলাম প্রণয়ন ও এর বাস্তবায়ন এবং বিশ্ববিদ্যালয়ের আইনকানুন সমুন্নত রেখে সর্বোচ্চ সততা, স্বচ্ছতা, জবাবদিহিতা ও আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানান।’

এ সম্পর্কিত আরও খবর