ঢাবি অধ্যাপক ড. জিয়া রহমানের কুলখানিতে দোয়ার আয়োজন

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-03-29 19:18:06

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক্রিমিনোলজি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমানের প্রয়াণে পরিবারের পক্ষ থেকে তার কুলখানিতে দোয়ার আয়োজন করা হয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) বিকালে মরহুম অধ্যাপক ড. জিয়া রহমান পরিবারের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে এ দোয়ার আয়োজন করা হয়। এ সময় তার পরিবারের সদস্যবৃন্দসহ উপস্থিত ছিলেন ঢাবি উপাচার্য ড.এ.এস.এম মাকসুদ কামাল, উপ উপাচার্য (প্রশাসন) ড.আব্দুস ছামাদ, কোষাধ্যক্ষ মমতাজ উদ্দীন আহমেদ, প্রক্টর ড. মাকসুদুর রহমান, সাবেক উপাচার্য ড.আখতারুজ্জামান প্রমুখ।

ঢাবি উপাচার্য ড.এ.এস.এম মাকসুদ কামাল প্রফেসর জিয়া রহমানের স্মৃতিচারণ করেন এবং সকলের নিকট তার জন্য প্রার্থনা করার অনুরোধ করেন। তিনি বলেন, ড. জিয়া রহমান সকলের সাথে হাসি মুখে কথা বলতেন, সবার সাথে চলাফেরা করতেন। তিনি আমার বন্ধু ছিলেন, খুব ক্লোজ চলাফেরা ছিলো আমাদের। আমরা সকলেই চলে যাবো, কিন্তু কোনো কোনো মৃত্যু একটা বড় ক্ষতি করে যায় আমাদের জন্যে ও প্রতিষ্ঠানের জন্যে। জিয়া রহমানের মৃত্যু আমাদের বিশ্ববিদ্যালয়ের একটা বড় ক্ষতি। আজকের এই এতো মানুষের ভিড় জিয়ার প্রতি মানুষের ভালোবাসার লক্ষণ। তার জানাযায় ও প্রচুর মানুষের ভিড় হয়েছিল। আমরা সকলেই তার জন্য দোয়া করব ও তার মা-ভাই, স্ত্রী-সন্তানসহ পরিবারের সকলেই যেন শোক কাটিয়ে উঠতে পারেন সেই প্রার্থনা করব।

এ সময় ঢাবির সাবেক উপাচার্য ড.আখতারুজ্জামান বলেন, ড.জিয়া রহমান জীবদ্দশায় সব জায়গায়ই সম্মানিত হয়েছেন। তার অনেক অনেক ভালো গুণ ছিল। তিনি যে কোনো অনুষ্ঠানে সবাইকে মাতিয়ে রাখতে পারতেন। তার সকল ভুল ত্রুটি সবাই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। তার জন্যে দোয়া করবেন।

এ সম্পর্কিত আরও খবর