চবির 'বি' ইউনিটে ভর্তি পরিক্ষা সম্পন্ন, উপস্থিতি ৮৮ শতাংশ

, ক্যাম্পাস

চবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-03-08 20:35:24

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) স্নাতক প্রথম বর্ষ ২০২৩-২৪ শিক্ষাবর্ষের কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিতির হার ৮৮ দশমিক ১৩ শতাংশ।

শুক্রবার (৮ মার্চ) বেলা ১১টা থেকে ভর্তি পরীক্ষা শুরু হয়ে চলে দুপুর ১২টা পর্যন্ত। এবার চট্টগ্রামসহ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে মোট উপস্থিত ছিলেন ৫৭ হাজার ৫২২ জন শিক্ষার্থী। এবারের ভর্তি পরীক্ষায় 'বি' ইউনিটের ১ হাজার ২২১ আসনের বিপরীতে আবেদন করে ৬৫ হাজার ২৬৭ জন শিক্ষার্থী। মোট ৭ হাজার ৭৪৫ জন অনুপস্থিত ছিলো।

এর মধ্যে চবি ক্যাম্পাসে ১৫ হাজার ৭৮৯ জন, রাবি ক্যাম্পাসে ১৮ হাজার ৬ জন ও ঢাবি ক্যাম্পাসে ২৩ হাজার ৭২৭ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী অংশগ্রহণ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ও 'বি' ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ড. মো. মাহবুবুল হক।

পরীক্ষার সার্বিক বিষয় নিয়ে অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ ঢাবি এবং রাবিতে একযোগে পরীক্ষা সম্পন্ন হয়েছে। এতে শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছে। তিনটি ক্যাম্পাসের কোথাও কোনোরকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এ সম্পর্কিত আরও খবর