জাবি ছাত্র ইউনিয়নের সভাপতি আলিফ, সাধারণ সম্পাদক ইমন

, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-03-07 19:04:52

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংসদের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে ৪৭ ব্যাচের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আলিফ মাহমুদকে সভাপতি এবং ৪৮ ব্যাচের উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জাহিদুল ইসলাম ইমনকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট নতুন এ কমিটি ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের টিএসসির কনফারেন্স রুমে ২দিনব্যাপী কাউন্সিল অধিবেশন শেষে নতুন এই কমিটি গঠন করা হয়। কাউন্সিল শেষে নতুন কমিটিকে শপথ পাঠ করান ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি দীপক শীল।

কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ৪৭ ব্যাচের গণিত বিভাগের শিক্ষার্থী আকাশ আহাম্মেদ। এছাড়া নতুন কমিটিতে আরও রয়েছেন: সহ-সভাপতি পদে মুক্তারুল ইসলাম অর্ক, রায়হান শরীফ প্রিন্স ও কাওছার আহমেদ। সহকারী সাধারণ সম্পাদক পদে হাসিব জামান, ইসহাক সরকার ও সাইফুল ইসলাম।

কোষাধ্যক্ষ পদে কাইমুল হক, দপ্তর ও প্রচার-প্রকাশনা সম্পাদক পদে তানজিম আহমেদ, শিক্ষা ও গবেষণা সম্পাদক পদে মাঈশা নূসরাত, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে সাইদুল ইসলাম। এছাড়া কমিটিতে সদস্য হিসেবে আছেন সাব্বির হোসেন ও ফাতেমাতুজ্জোহরা।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নতুন কমিটির সভাপতি আলিফ মাহমুদ বলেন, অনিরাপত্তার কালো ছায়া গ্রাস করেছে পুরো বিশ্ববিদ্যালয়কে। ছাত্র সংসদ নির্বাচন না হওয়ায় একটি ছাত্র সংগঠন এখানে অপরাজনীতির মহল গড়ে তুলেছে। আবাসন সংকট, ডাইনিংয়ের খাবারের মানহীনতা, উইকেন্ড কোর্স চালু, নিয়োগে স্বজনপ্রীতি, উন্নয়নের নামে পরিবেশ ধ্বংস চলছে। এসব উত্তরণে, শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে ছাত্র ইউনিয়ন শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে আন্দোলন গড়ে তুলে প্রশাসন তথা রাষ্ট্রকে কল্যাণকর প্রগতিমুখী পথে চলতে বাধ্য করবে।

এ সম্পর্কিত আরও খবর