চবির 'হাউজ অব পলিটিক্যাল সায়েন্স'র নেতৃত্বে ফয়সাল-তাওহিদা

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-03-04 17:26:07

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সংগঠন 'হাউস অব পলিটিক্যাল সায়েন্স' (হোপস) এর নতুন কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়েছে। এতে সভাপতি হয়েছেন- ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. ফয়সাল মিয়া এবং সাধারণ সম্পাদক ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তাওহিদা মাহমুদ আরিয়ান।

সোমবার (০৪ মার্চ) দুপুরে বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন সাধারণ সম্পাদক তাওহিদা মাহমুদ আরিয়ান।

এর আগে গত বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) হোপসের ২০২৩-২৪ কার্য-বর্ষের ছয় সদস্যের আংশিক কমিটি ঘোষণা করেন সংগঠনটির সাবেক সভাপতি আবু নাসের মোল্লা ও সাধারণ সম্পাদক জেবা হুমায়রা।

সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও আংশিক কমিটিতে সহ-সভাপতি হিসেবে রয়েছেন জাহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আবু নাঈম, সাংগঠনিক সম্পাদক আহাম্মেদ মেহেদী ও যুগ্ম সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছেন রিফাহ নানজীবা প্রমি।

সভাপতি মো. ফয়সাল মিয়া বলেন, চবির রাজনীতি বিজ্ঞান বিভাগের একমাত্র সংগঠন হোপস। এটিকে ইতিবাচকভাবে এগিয়ে নিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করছি। সেই সাথে সংগঠনের উত্তরোত্তর উন্নয়নে সকলের সার্বিক সহযোগিতা কাম্য।

সাধারণ সম্পাদক তাওহিদা বলেন, নেতৃত্ব নামক গুণকে শান দেয়ার নিমিত্তে হোপসের দীর্ঘ একবছর একনিষ্ঠভাবে কাজ করে যেতে চাই। সকলের দোয়া, ভালোবাসা ও সহযোগিতা কামনা করছি।

‘আমরা নেতৃত্ব চর্চা করি’ প্রতিপাদ্যকে সামনে রেখে ২০২১ সালে চবির রাজনীতি বিজ্ঞান বিভাগে প্রতিষ্ঠিত হাউজ অব পলিটিক্যাল সায়েন্স। যা সংক্ষেপে 'হোপস' নামে পরিচিত। সংগঠনটি শিক্ষার্থীদের ক্যারিয়ার ভিত্তিক পরামর্শ প্রদান, বিভিন্ন সভা-সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে।

এ সম্পর্কিত আরও খবর