জাবির ‘বি’ ইউনিটের ফলাফল প্রকাশ, পাশের হার ৪১.৫৪ শতাংশ

ভর্তিযুদ্ধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-03-01 00:50:48

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষায় সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদভুক্ত 'বি' ইউনিটের ফলাফল প্রকাশ হয়েছে। এই ইউনিটে পাশের হার ৪১ দশমিক ৫৪ শতাংশ।

এর আগে, ২৯ ফেব্রুয়ারি 'বি' ইউনিটের প্রথম শিফটে ছাত্রীদের ও দ্বিতীয় শিফটে ছাত্রদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত সোয়া ১২টায় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা বিষয়ক ওয়েবসাইটে 'বি' ইউনিটের ফল প্রকাশ কর হয়। যেখানে মোট আসনের দশগুণ শিক্ষার্থীর মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

এই ইউনিটে ছাত্রদের মধ্যে প্রথম হয়েছেন তৌহিদুল ইসলাম। তিনি মোট ৮৩ নম্বর পেয়েছেন। অন্যদিকে ছাত্রীদের মধ্যে প্রথম হয়েছেন মোসাম্মৎ মারিয়া জাহান। তিনি মোট ৭৪ দশমিক ২০ নম্বর পেয়েছেন।

পরীক্ষায় ছাত্রদের মধ্যে উপস্থিত ছিলেন ৬ হাজার ৪৪০ জন। উপস্থিতির হার ৮২.২ শতাংশ। এদের মধ্যে পাস করেছেন ৩ হাজার ৪৮৩ জন। সে হিসেবে ছাত্রদের পাসের হার ৫৪ দশমিক ০৮ শতাংশ।

অন্যদিকে পরীক্ষায় ছাত্রীদের মধ্যে উপস্থিত ছিলেন ৭ হাজার ২৪৭ জন, উপস্থিতি ৭৩ দশমিক ৩ শতাংশ। এদের মধ্যে পাস করেছেন ২১০৩ জন। সে হিসেবে ছাত্রীদের পাসের হার ২৯ দশমিক ০১ শতাংশ।

প্রসঙ্গত, সমাজবিজ্ঞান অনুষদভুক্ত 'বি' ইউনিটে ছাত্র-ছাত্রীদের আসন সংখ্যা ১৯৩টি করে মোট ৩৮৬টি। আবেদন জমা পড়েছিল ছাত্রদের ৭ হাজার ৮৩০টি এবং ছাত্রীদের ৯ হাজার ৮৮৬টি। সে হিসেবে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সর্বমোট আবেদন জমা পড়েছে ১৭ হাজার ৭১৬টি।

ভর্তি পরীক্ষার ফলাফলসহ বিস্তারিত তথ্য জানা যাবে বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (ju-admission.org)।

এ সম্পর্কিত আরও খবর