জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা

, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-23 17:08:46

একাধিক অভিযোগ এনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনকে অবাঞ্ছিত ঘোষণা করেছে তার অনুসারীদের একাংশ।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুর সোয়া দুইটায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে একটি সংক্ষিপ্ত সমাবেশে এ ঘোষণা দেওয়া হয়। এর আগে দুপুর দেড়টায় নেতাকর্মীরা ট্রান্সপোর্ট চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহীদ মিনার ও সমাজবিজ্ঞান অনুষদের সামনের রাস্তা প্রদক্ষিণ করে আবার ট্রান্সপোর্টে গিয়ে শেষ হয়।

এ সময় নেতাকর্মীরা হাবিবুর রহমান লিটনের বিরুদ্ধে কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ার পর দীর্ঘদিন পেরিয়ে গেলেও প্রত্যেকটি হলে কর্মীসভা করে হল কমিটি না দেওয়া, রাজনীতির বিকেন্দ্রীকরণ না করে নিজ হল কেন্দ্রিক চিন্তা-চেতনা পোষণ করা, কমিটির দুই বছর অতিক্রম হওয়ার পরেও রাজনীতির সমন্বয় না করা, কর্মীদের খোঁজ-খবর না রাখা, কমিটির বিষয়ে কথা বলতে চাইলে নেতাকর্মীদের সাথে অশোভন আচরণ করা ও ব্যস্ততার অজুহাত দেখানো, বিশ্ববিদ্যালয়ের পাশ্বর্বর্তী এলাকার জমি দখলসহ ব্যক্তিগত স্বার্থ নিয়ে বেশি ব্যস্ত থাকার অভিযোগ আনেন।

এ সময় এক সংক্ষিপ্ত সমাবেশে নেতাকর্মীরা জানান, শাখা ছাত্রলীগের ছয়টি হলের নেতাকর্মীরা সম্মিলিত হয়ে সাধারণ সম্পাদকের অনুসারীরা তাকে অবাঞ্ছিতের ঘোষণা দিয়েছে। ছয়টি হল হলো- বিশ্ববিদ্যালয়ের আল বেরুণী হল, মীর মশাররফ হোসেন হল, শহীদ সালাম বরকত হল, শহীদ রফিক জব্বার হল, আ ফ ম কামালউদ্দিন হল ও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল।


এছাড়া এসময় ছয় হলের নেতাকর্মীদের পক্ষে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও শহীদ রফিক জব্বার হলের ছাত্রলীগ নেতা সাজ্জাদ শোয়াইব চৌধুরী একটি লিখিত বক্তব্য পাঠ করেন। লিখিত বক্তব্যে হাবিবুর রহমান লিটনের বিরুদ্ধে আনিত সকল অভিযোগ এবং নৈতিক স্খলনের প্রতিবাদ জানিয়ে অনুসারীরা তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করার কথা জানায়।


মিছিলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সাজ্জাদ শোয়াইব চৌধুরী, ফয়সাল খান রকি ও জাহিদুজ্জামান শাকিল, যুগ্ম-সাধারণ সম্পাদক লেনিন মাহবুব ও আরাফাতুল ইসলাম বিজয়, সাংগঠনিক সম্পাদক চিন্ময় সরকার এবং অর্থ সম্পাদক তৌহিদুল আলম তাকিদ নেতৃত্ব দেন। এছাড়া মিছিলে ছয়টি হলের দুই শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী অংশ নেয়।


অভিযোগের বিষয়ে জানতে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন সকল অভিযোগের কথা অস্বীকার করে বার্তা২৪ কে বলেন, আমিতো হলেই আছি। এসব অভিযোগ ভিত্তিহীন এবং উদ্দেশ্য প্রণোদিত।


প্রসঙ্গত, ২০২২ সালের ৩ জানুয়ারি পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের শিক্ষার্থী আকতারুজ্জামান সোহেলকে সভাপতি ও দর্শন বিভাগের শিক্ষার্থী হাবিবুর রহমান লিটনকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য জাবি শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এ সম্পর্কিত আরও খবর