ইউজিসি ফেলোশিপ পেলেন চবির দুই শিক্ষক

, ক্যাম্পাস

চবি করেসপন্ডেন্ট, বার্তা২৪, চট্টগ্রাম | 2024-01-17 21:01:06

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দুইজন শিক্ষককে ইউজিসি পোস্টডক্টরাল ফেলোশিপের জন্য নির্বাচন করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন(ইউজিসি)। শিক্ষক দুইজন হলেন ফাইন্যান্স বিভাগের ড. ফিরোজা আক্তার খানম ও ইসলামিক স্টাডিজ বিভাগের ড. নুরুল আমিন নূরি।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) ইউজিসি পোস্টডক্টরাল ফেলোশিপ মনোনয়ন বিষয়ক কমিটির এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

ইসলামিক স্টাডিজ বিভাগের ড. নুরুল আমিন নূরি বার্তা২৪.কম এর সাথে অনুভূতি ব্যক্ত করে বলেন, আমার জীবনে অনেক বড় একটা ডিগ্রি অর্জন করার স্বপ্ন ছিল। আল্লাহ তায়ালার রহমতে সেটা সম্পন্ন হয়েছে। এজন্য আমি নিজেকে ধন্য মনে করছি। আমি বর্তমানে ‘ইসলামের দৃষ্টিতে পরিবেশ বিপর্যয়ের কারণ প্রতিকার’ শিরোনামে একটা গবেষণার কাজ করছি। এ ডিগ্রি পাওয়ার পর আমার কাজের গতি আরো বৃদ্ধি পাবে। আমি ইউজিসি ও এর সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

ড. ফিরোজা আক্তার খানম নিজের অনুভূতি ব্যক্ত করে বলেন, আমি খুব আনন্দিত। আর পাশাপাশি ইউজিসিকেও ধন্যবাদ জানাচ্ছি যে তারা আমাকে গবেষণার জন্য ভালো একটা সুযোগ করে দিয়েছেন। এটা আমাকে আরো বেশি উৎসাহ দিবে ভালো কিছু করার জন্য। আমি এখন ব্যাংকিং নিয়ে গবেষণার কাজ করছি। আমার মনে হয় এ সেক্টরে ভালো কিছু করতে পারব ইনশাআল্লাহ।

উল্লেখ্য, ইউজিসি পোস্টডক্টরাল ফেলোশিপ ২০২৩-এর জন্য দেশের বিভিন্ন পাবলিক, প্রাইভেট বিশ্ববিদ্যালয় (শুধু স্থায়ী ক্যাম্পাস) এবং সরকারি কলেজের ৩০ জন গবেষক আবেদন করেছিলেন। নীতিমালা অনুযায়ী আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, প্রকাশনা, গবেষণার শিরোনাম, সারসংক্ষেপ, সুপারভাইজারের সুপারিশের ভিত্তিতে আবেদনকারীদের মধ্য থেকে ১০ জন গবেষককে ইউজিসি পোস্টডক্টরাল ফেলোশিপ ২০২৩-এর জন্য চূড়ান্তভাবে নির্বাচন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর