চবিতে ‘আউটিং এন্ড ফিল্ডওয়ার্ক কম্পিটিশন-২০২৩’ অনুষ্ঠিত

, ক্যাম্পাস

চবি করেসপন্ডেট, বার্তা ২৪.কম, চট্টগ্রাম | 2023-12-19 20:42:30

 

হিস্ট্রি ক্লাবের উদ্যোগে 'স্টেশন তলা ২.০'র পৃষ্ঠপোষকতায় চট্টগ্রাম বিশ্বিবদ্যালয়ে (চবি) দ্বিতীয় বারের মতো আয়োজিত হয়েছে ‘আউটিং এন্ড ফিল্ডওয়ার্ক কম্পিটিশন-২০২৩’। 

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুর ২ টায় চবির কলা ও মানববিদ্যা অনুষদের ইতিহাস বিভাগের সম্মেলন কক্ষে ৩টি দলের অংশগ্রহণে 'আউটিং এন্ড ফিল্ড ওয়ার্ক ২০২৩' অনুষ্ঠিত হয়। এতে প্রথম স্থান অধিকার করে 'টিম লোকো ২০০৩'। 

প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা তিনটি দলে অংশগ্রহণ করে। দল ৩টি হলো- টিম সেক্টর ১২, টিম লোকো ২০০৩ এবং টিম প্রীতিলতা। দলগুলোর ফিল্ড ওয়ার্কের স্থানসমূহ ছিল কালুরঘাট বেতার কেন্দ্র, রেলওয়ে জাদুঘর এবং ইউরোপীয়ান ক্লাব।

এতে বিচারক হিসেবে ছিলেন চবির হিস্ট্রি ক্লাবের সভাপতি আবু সাঈদ মামুন, সাধারণ সম্পাদক মোঃ হাফিজুর রহমান, সহ-সভাপতি মহিউদ্দীন এবং যুগ্ম সম্পাদক সাজ্জাদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্লাবের উপদেষ্টা ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ আহসানুল কবীর।

আহসানুল কবীর বলেন, ভবিষ্যত প্রজন্মকে বাংলাদেশের ইতিহাস ও মুক্তিযুদ্ধের গৌরবময় অধ্যায় সম্পর্কে ধারণা দিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হিস্ট্রি ক্লাব যেন আগামী দিনগুলোতেও এইধরনের আয়োজন অব্যাহত রাখে।

এ সম্পর্কিত আরও খবর