জাপানের বৃত্তির জন্য ঢাবি শিক্ষার্থীদের দরখাস্ত আহ্বান

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেট, বার্তা ২৪.কম, ঢাকা | 2023-12-19 17:48:24

জাপানের সুমিতমো কর্পোরেশন এশিয়া এন্ড ওসিনিয়া প্রাইভেট লিঃ কর্তৃপক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের কাছ থেকে নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

বুধবার (১৯ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের এক বিবৃতিতে জানানো হয় ঢাবির ১০ জন নিয়মিত ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করবে জাপানের সুমিতমো কর্পোরেশন এশিয়া এন্ড ওসিনিয়া প্রাইভেট লিঃ কর্তৃপক্ষ। এই বৃত্তির জন্য ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত নিয়মিত ছাত্র-ছাত্রীদের কাছ থেকে নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

বিবৃতিতে জানানো হয়, ২০২০ সালের উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা বৃত্তির জন্য আবেদন করতে পারবে। আবেদনকারীদের ৪র্থ বিষয় বাদে এস.এস.সিতে ৪.৮০ এবং এইচ.এস.সিতে ৪.৮০ জিপিএপ্রাপ্ত হতে হবে। আবেদন ফরম রেজিস্ট্রার দফতরের ২০৮(ক) নম্বর কক্ষ থেকে সংগ্রহ করা যাবে। আবেদন ফরম যথাযথভাবে পূরণ করে স্ব স্ব বিভাগীয় চেয়ারম্যান/ইনস্টিটিউটের পরিচালক এবং হল প্রাধ্যক্ষের স্বাক্ষর ও সীলমোহরসহ আগামী ১৫ জানুয়ারি ২০২৪ তারিখের মধ্যে রেজিস্ট্রার দফতরের শিক্ষা-৫ শাখায় (কক্ষ নং-২০৮/ক) জমা দিতে হবে।

উল্লেখ্য, পড়াশোনায় সন্তোষজনক অগ্রগতি এবং নিয়মিত অধ্যয়ন সাপেক্ষে এই বৃত্তি পরবর্তী তিন বছর নবায়নযোগ্য।

এ সম্পর্কিত আরও খবর